আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

শিবালয় – কাজীর হাট নৌপথ, ঝড়ের কবলে লঞ্চ, অল্পের জন্য রক্ষা পেল তিন শতাধিক যাত্রী

news-image

মানিকগঞ্জের শিবালয় ও পাবনার কাজীর হাট নৌপথের মোল্লার চর এলাকায় তিন শতাধিক যাত্রী নিয়ে এমভি বিদুৎ নামের একটি লঞ্চ ঝড়ের কবলে পড়ে নিয়ন্ত্রন হারিয়ে মোল্লারচরে আটকে যায় ।
বিআইডব্লিউটিএ সূত্রে জানা যায়, রোববার বিকালে আরিচা লঞ্চঘাট থেকে তিন শতাধিক যাত্রী নিয়ে লঞ্চটি কাজিরহাট ঘাটের উদ্দেশে ছেড়ে যায়। লঞ্চটি মোল্লার চর এলাকায় পৌঁছালে ঝড়ের কবলে পড়ে। এ সময় প্রবল ঢেউয়ের তোড়ে লঞ্চটির ইঞ্জিনরুমে পানি ঢুকে পড়ে লঞ্চটি ডোবার উপক্রম হয়। চালক লঞ্চটি কোনোমতে পাশের চরে ঠেকিয়ে দিলে যাত্রী ও লঞ্চটি বড় ধরনের বিপদ থেকে রক্ষা পায়।

লঞ্চে থাকা যাত্রী মো. ফারদিন বলেন, লঞ্চটি ভালোই চলছিল। মোল্লার চর এলাকায় এলে ঝড় শুরু হলে প্রবল ঢেউয়ে লঞ্চটির ইঞ্জিনরুমে পানি ঢুকে পড়ে। এতে লঞ্চটি ডোবার উপক্রম হলে চালক লঞ্চটি পাশের চরে ঠেকিয়ে দেন। পরে লঞ্চে থাকা তিন শতাধিক শতাধিক যাত্রী চরে আটকা পড়ে। জাতীয় জরুরী সেবার নম্বর ৯৯৯ এ ফোন করে পাবনার নগরবাড়ী নৌ পুলিশ ফাঁড়িকে ঘটনাটি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেয়ার অনুরোধ জানালে প্রতিকূল আবহাওয়ায় ঝুঁকি নিয়ে একটি উদ্ধারকারী লঞ্চ ঘটনাস্থলে পৌঁছায় এবং যমুনা নদীর মোল্লার চর থেকে নারী শিশু সহ প্রায় তিনশতাধিক যাত্রীকে নিরাপদে উদ্ধার করে পাবনার কাজীরহাটে পৌঁছে দেয়।

লঞ্চের ইঞ্জিন মাস্টার জানান, হঠাৎ ঝড় শুরু হওয়ায় নদীতে ঢেউয়ের গতি বেড়ে যায়। এতে লঞ্চের নিয়ন্পত্ড়েরন হারিয়ে যায়। তাই লঞ্চটি চরে ঠেকিয়ে রাখা হয়। যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

বিআইডব্লিউটিএ আরিচা নৌ বন্দরের বন্দর ও পরিবহন কর্মকর্তা পাভেজ জানান, আটকে পড়া যাত্রীদের উদ্ধারে একটি লঞ্চ পাঠিয়ে সব যাত্রী নিরাপদে নিয়ে আসা হয়েছে।

নগরবাড়ী নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোঃ জাহাঙ্গীর হোসেন জানান ফারদিন নামে একজন লঞ্চ যাত্রী যিনি লঞ্চ যোগে আরিচা থেকে পাবনার কাজীরহাট আসার সময় পথিমধ্যে ঝড়ের কবলে পড়েন। এরপর প্রচন্ড ঝড়ো হাওয়া, তীব্র স্রোত ও ঢেউয়ে তাদের লঞ্চটি নিয়ন্ত্রণ হারিয়ে যমুনা নদীর মোল্লারচরে নারী শিশু সহ প্রায় তিনশতাধিক যাত্রী আটকা পড়ে ।জাতীয় জরুরী সেবা ৯৯৯ ফোনে জানালে তাৎক্ষনিকভাবে আমাদের জানানো হয় । প্রতিকূল আবহাওয়ায় উদ্ধারকারী দলের রওনা দিতে কিছুটা বিলম্ব হলেও ঝুঁকি নিয়ে একটি উদ্ধারকারী লঞ্চ ঘটনাস্থলে পৌঁছায় এবং যমুনা নদীর মোল্লার চর থেকে নারী শিশু সহ প্রায় তিনশতাধিক যাত্রীকে নিরাপদে উদ্ধার করে পাবনার কাজীরহাটে পৌঁছে দেয়া হয়েছে।

এ জাতীয় আরও খবর

ডিউটি ফাঁকি দিয়ে চাঁদাবাজিতে তাঁরা

তদন্তকাজে দীর্ঘসূত্রতা -দুদককে আরও গতিশীল হতে হবে

চাহিদামতো ট্রাক দিচ্ছে না বিআরটিসি সরবরাহ সংকটে সারের দাম দ্বিগুণ

রংপুর ও রাজশাহী বিভাগের নৌকার প্রার্থী চূড়ান্ত আ.লীগের মনোনয়ন বোর্ডের যৌথসভা অনুষ্ঠিত

আফ্রিকা থেকে কেউ এলে বোর্ডিং পাস পাবে না: পররাষ্ট্রমন্ত্রী

রেজিস্ট্রেশনের টাকাসহ অধ্যক্ষ উধাও, বিশেষ ব্যবস্থায় ২৫৮ শিক্ষার্থীর পরীক্ষা

শপথ নেওয়ার আগেই না ফেরার দেশে নবনির্বাচিত মেম্বার

সড়কে প্রাণ হারালেন রাজশাহী বারের সভাপতি মোজাম্মেল

‘প্রতি বছরই করোনার টিকা নিতে হবে’

এক বছরেও বর্ধিত বেতন পাননি সিনিয়র স্টাফ নার্সরা

বাসায় বেড়াতে এসে শিশু চুরি, ১১ দিন পর উদ্ধার

বিদ্যুৎ গ্রাহকদের ঘাড়ে ২২ হাজার মামলা