আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

শিমুলিয়া ঘাটে বেড়েছে যাত্রী ও যানবাহনের চাপ

news-image

ঈদকে সামনে রেখে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল থেকে ঘাটে ব্যক্তিগত গাড়ি ও অন্যান্য হালকা যানবাহনের চাপ দেখা গেছে। এদিকে দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার হিসেবে খ্যাত শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে মাত্র সাতটি ফেরিতে যানবাহন পারাপার করা হচ্ছে। তবে ঈদের আগেই বহরে আরও তিনটি ফেরি যুক্ত হবে বলে জানিয়েছেন শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ।

সকাল থেকে ঘাটে ফেরিতে পারাপারের অপেক্ষায় ছোটবড় দুই শতাধিক যানবাহন দেখা গেছে।

তবে এ বছর ঈদের চাপ শুরুর আগেই অনেকে ঘরমুখো হয়েছেন নানা ধরনের বিড়ম্বনা এড়াতে। শিমুলিয়া ঘাটে ফেরির তুলনায় লঞ্চে ও স্পিডবোটে বেশি যাত্রী পারাপার হতে দেখা গেছে।
বিআইডব্লিউটিএ শিমুলিয়া ঘাটের পরিবহন পরিদর্শক মো. সোলেমান জানান, নৌপথে ১৫৩টি স্পিডবোট ও ৮৩টি লঞ্চ চলাচল করছে। ফেরির সংখ্যা কম থাকায় লঞ্চেই বেশি সংখ্যক যাত্রী পার হচ্ছেন। স্পিডবোট চলাচল করছে সকাল ৬টা থেকে বিকাল ৬টা পর্যন্ত এবং লঞ্চ চলাচল করছে রাত ৮টা পর্যন্ত।

শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন বলেন, শিমুলিয়া ঘাটে এখনও যানবাহনের চাপ সেভাবে পড়েনি। দক্ষিণবঙ্গের অন্যতম এ নৌরুটে ভোর থেকে একটি মিনি রো-রো ফেরি, দুটি মিডিয়াম ও দুটি ডাম্প ফেরিসহ সর্বমোট সাতটি ফেরি চলাচল করছে বলে জানান তিনি।

এ জাতীয় আরও খবর

নারায়নগঞ্জে ৪১৪ জন শিক্ষককের আড়াই কোটি টাকা হাতিয়ে নিলেন জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ