আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি লঞ্চ চলাচলের সময় বাড়লো

news-image

দক্ষিণবঙ্গের ২১ জেলার প্রবেশদ্বার শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথে লঞ্চ চলাচলের সময় বাড়ানো হয়েছে। বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী ২৫ এপ্রিল থেকে লঞ্চ চলাচলের সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

শনিবার রাতে শিমুলিয়া নদীবন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক এবং সহকারী বন্দর ও পরিবহন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহাদাত হোসেন জানান, লঞ্চ চলাচলের সময় দুই ঘণ্টা বাড়িয়ে রাত ৮টার পরিবর্তে রাত ১০টা পর্যন্ত করা হয়েছে। তবে, সেটা ২৫ এপ্রিল থেকে ২১ দিনের জন্য কার্যকর হবে। বর্তমানে রাত ৮টা পর্যন্ত লঞ্চ চলছে।

তিনি আরও জানান, এই দুই রুটে বর্তমানে প্রায় ৭৫টি লঞ্চ চলাচল করছে। তবে, অনুমোদন আছে ৮৭টির। সেগুলো ডক থেকে ঈদের আগেই এই বহরে যুক্ত হবে।
এদিকে, শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ছয়টি ফেরি চলছে। শনিবার সকালে যানবাহনের কিছুটা চাপ থাকলেও রাতে ঘাট এলাকা স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল।

ফয়সাল জানান, বর্তমানে ছয়টি ফেরি শুধু দিনের বেলা চলছে। তবে রাতে ফেরি চালু করার সম্ভাবনা আছে। আর ঈদের আগে বহরে একটি রো রো ফেরিসহ চারটি ফেরি যুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

এই নৌপথে যাত্রীবাহী বাসসহ ট্রাক চলাচল বন্ধ আছে। ঈদের আগে কোনোভাবেই সেগুলো চলাচলের অনুমতি দেওয়ার সম্ভাবনা নেই বলেও জানান তিনি।

এ জাতীয় আরও খবর

নারায়নগঞ্জে ৪১৪ জন শিক্ষককের আড়াই কোটি টাকা হাতিয়ে নিলেন জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ