আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

শিশুপার্কের জায়গা দখল করে ছাত্রলীগ নেতার ইট-বালুর ব্যবসা

news-image

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু তনয় শেখ রাসেলের নামে প্রস্তাবিত শিশুপার্কের জায়গা দখল করে ইট-বালুর ব্যবসা পরিচালনার অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে।

ওই ছাত্রলীগ নেতার নাম আসাদুল ইসলাম রাজু। তিনি ছাত্রলীগের বাকেরগঞ্জ সরকারি কলেজ ইউনিটের সাংগঠনিক সম্পাদক। তার মা মাহফুজা বেগম ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর (সংরক্ষিত আসন)।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, ২০১৭ সালের ২৪ নভেম্বর বাকেরগঞ্জের সাহেবগঞ্জ এলাকায় শেখ রাসেল শিশুপার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য নাসরিন জাহান রত্না। তবে এখন পর্যন্ত পার্কের নির্মাণকাজ শুরু হয়নি।

সম্প্রতি দেখা যায়, পার্কের জন্য নির্ধারিত জায়গার একাংশে ইট ও বালু ফেলে রেখেছেন ছাত্রলীগ নেতা রাজু। একইভাবে মাঠের আরও কিছু জায়গায় ইট-বালু রেখে ব্যবসা চালাচ্ছেন কয়েক জন।

স্থানীয়রা বলছেন, ৪ বছরেও পার্কের নির্মাণ কাজ শুরু না হওয়ায় গত ২ বছর ধরে রাজুসহ এখানকার কয়েক জন ঠিকাদার পার্কের মাঠে মালামাল রাখতে শুরু করেছেন। ফলে একদিকে যেমন মাঠের পরিবেশ নষ্ট হচ্ছে, তেমনি এলাকার শিশু-কিশোররাও খেলাধুলার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে।স্থানীয় শিক্ষক তরণ গাঙ্গুলীর ভাষ্য, মাঠটি যেভাবে দখল করা হচ্ছে তাতে অচিরেই এখানকার শহীদ মিনারটি ঢাকা পড়ে যাবে।
বরিশাল সচেতন নাগরিক কমিটির আহ্বায়ক শাহ সাজেদা অবিলম্বে জায়গাটি দখলমুক্ত করে শিশুদের খেলার উপযোগী করে তোলার দাবি জানান।

আর পার্কের জায়গা দখল করে ব্যবসা পরিচালনার বিষয়ে অভিযুক্ত ছাত্রলীগ নেতা রাজুর ভাষ্য, মাঠে ইট-বালু রাখলে যে সমস্যা হবে, সেটা তিনি জানতেন না।

রাজু বলেন, ‘আমি কেবল মালামাল রেখেছি। কয়েক দিনের মধ্যে সরিয়ে নেব। এখানে আরও কয়েক জন ঠিকাদার মালামাল রেখেছেন। সেটা কিন্তু কর্তৃপক্ষ দেখছে না।’

জানতে চাইলে বরিশাল-৬ আসনের সংসদ সদস্য নাসরিন জাহান বলেন, ‘ওখানে (পার্কের জায়গা) যারা মালামাল রেখে ব্যবসা শুরু করেছে, তাদের অবিলম্বে মালামাল সরিয়ে নেওয়ার জন্য নির্দেশ দিয়েছি।’

এ প্রসঙ্গে বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবী রায় বলেন, ‘শিশুপার্কের জায়গা দখলের খবর পেয়েছি। স্থানীয় সংসদ সদস্য এ ব্যাপারে ব্যবস্থা নিতে বলেছেন। এর মধ্যে ঘটনাস্থলে সার্ভেয়ার পাঠানো হয়েছে।’

এ জাতীয় আরও খবর

মুরাদ হাসানের অনুষ্ঠানের বিতর্কিত উপস্থাপক কে এই নাহিদ রায়ান্স?

মুরাদকে গ্রেফতারের দাবিতে কুশপুত্তলিকা দাহ

অন্য এলাকায় হালকাসহ ভারী বৃষ্টি হতে পারে সিলেট-চট্টগ্রামে

যা আছে মুরাদ হাসানের পদত্যাগপত্রে

ভারতকে এস-৪০০ সরবরাহ শুরু করেছে রাশিয়া

ভৈরবে ২ খুনের মামলার আসামি সাফায়েত নৌকার প্রার্থী!

সোনারগাঁও প্রেসক্লাবের নির্বাচন ১৮ ডিসেম্বর

‘পদত্যাগপত্র লিখে মুরাদ হাসানের স্বাক্ষরের জন্য পাঠানো হয়েছে’

‘দেশে করোনা টিকা উৎপাদন শিগগিরই’

ওমিক্রনের সংক্রমণ ক্ষমতা বেশি হলেও মারণ ক্ষমতা কম: ফাউসি

গভীর সমুদ্রে তক্তার ওপর ১২ ঘণ্টা ভেসেছিলেন হাফিজ

কোম্পানিতে আসতে চান না বাস মালিকরা