আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

শ্রেয়া ঘোষালকে আনতে প্রতারণার শিকার বাংলাদেশ উপদূতাবাস!

news-image

ভারতের জনপ্রিয় গায়িকা সংগীতশিল্পী শ্রেয়া ঘোষালকে অনুষ্ঠানের আমন্ত্রণ জানাতে গিয়ে প্রতারণার শিকার কলকাতাস্থ বাংলাদেশ উপদূতাবাস! মুম্বাইয়ের একটি বেসরকারি সংস্থার মাধ্যমে বাংলাদেশ দূতাবাস মোটা টাকার অগ্রিম দেওয়ার পর সম্প্রতি জানা যায় বিষয়টি ভুয়া। ভুয়া সংস্থার মাধ্যমে প্রায় ৮ লাখ রুপি নেওয়া হয়েছে বলে অভিযোগ মুম্বাইয়ের ওই সংস্থার বিরুদ্ধে। ইতোমধ্যে পলাতক মূল অভিযুক্ত। কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্তে নেমেছে কলকাতা পুলিশ।

বাংলাদেশ হাইকমিশনের তরফ সূত্র জানা গেছে, বাংলাদেশের একটি অনুষ্ঠানের জন্য জানুয়ারি মাসে মুম্বাইয়ের সংস্থা ‘হিটমেকার্স প্রোডাকশন প্রাইভেট লিমিটেড’ এর মাধ্যমে শ্রেয়া ঘোষালের সঙ্গে চুক্তি করে বাংলাদেশ উপ-দূতাবাস। চুক্তির অগ্রিম অর্থ হিসেবে প্রায় ৮ লাখ টাকা এই সময় সংস্থাটির ডিরেক্টর কৃষ্ণ শর্মার অ্যাকাউন্টে পাঠায় বাংলাদেশ দূতাবাস।

টাকা পাওয়ার পরে শ্রেয়া ঘোষালের হোয়াটসঅ্যাপ নম্বর এবং অফিশিয়াল ইমেইল আইডি থেকে ধন্যবাদ জানানোর পাশাপাশি অনুষ্ঠানের আগে থেকে বাংলাদেশের একটি পাঁচতারকা হোটেলে দুটি রুম বুক করার অনুরোধ জানানো হয়।

সম্প্রতি অনুষ্ঠানের দিন সামনে এলে দূতাবাসের তরফে যোগাযোগের চেষ্টা করা হয় হিটমেকার্স প্রোডাকশন প্রাইভেট লিমিটেডের কর্তাদের সঙ্গে। তাদের সঙ্গে যোগাযোগ না হওয়ায় সরাসরি যোগাযোগের চেষ্টা করা হয় শ্রেয়া ঘোষালের সঙ্গে। এরপরই পরিষ্কার হয়ে যায় গোটা বিষয়টি ভুয়া।

শ্রেয়া ঘোষালের নাম করে ওই টাকা নিয়ে পালিয়ে গেছেন ভুয়া সংস্থাটির সঙ্গে জড়িত সংশ্লিষ্টরা। এরপরে বাংলাদেশ দূতাবাসের তরফে কলকাতা পুলিশে লিখিত অভিযোগ দায়ের করা হয়। সম্প্রতি বিষয়টি ওঠে কলকাতা হাইকোর্টে। হাইকোর্টের বিচারপতি রাজশেখর মন্থা কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগকে গুরুত্বের সঙ্গে তদন্তের নির্দেশ দেন।

তদন্তে নেমে কলকাতা পুলিশ জানতে পারে কলকাতার শিল্পী চিরন্তন বন্দ্যোপাধ্যায়ের মারফত ওই সংস্থার সঙ্গে আলাপ বাংলাদেশ উপদূতাবাসের। সম্প্রতি চিরন্তন বন্দ্যোপাধ্যায়কে কলকাতা পুলিশের হেডকোয়ার্টার লালবাজারে রেখে জিজ্ঞাসাবাদ করে তদন্তকারী অফিসারেরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চিরন্তন দাবি করেছেন তিনি নিজেও প্রতারণার শিকার। তার দাবি প্রসেনজিৎ চক্রবর্তী ওরফে প্রিন্স নামের এক যুবকের মারফত তার সঙ্গে হিটমেকার্স প্রাইভেট লিমিটেডের পরিচয়। কিন্তু সেই প্রসেনজিৎ প্রিন্স এখন নিজেই পলাতক। বিষয়টি নিয়ে বাংলাদেশ উপ দূতাবাসের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে কেউই বিষয়টি নিয়ে প্রকাশ্যে কথা বলতে চাননি।

এ জাতীয় আরও খবর

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ

বাঘাবাড়ী নৌবন্দর খুঁড়িয়ে চলছে