আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

শ্রেয়া ঘোষালকে আনতে প্রতারণার শিকার বাংলাদেশ উপদূতাবাস!

news-image

ভারতের জনপ্রিয় গায়িকা সংগীতশিল্পী শ্রেয়া ঘোষালকে অনুষ্ঠানের আমন্ত্রণ জানাতে গিয়ে প্রতারণার শিকার কলকাতাস্থ বাংলাদেশ উপদূতাবাস! মুম্বাইয়ের একটি বেসরকারি সংস্থার মাধ্যমে বাংলাদেশ দূতাবাস মোটা টাকার অগ্রিম দেওয়ার পর সম্প্রতি জানা যায় বিষয়টি ভুয়া। ভুয়া সংস্থার মাধ্যমে প্রায় ৮ লাখ রুপি নেওয়া হয়েছে বলে অভিযোগ মুম্বাইয়ের ওই সংস্থার বিরুদ্ধে। ইতোমধ্যে পলাতক মূল অভিযুক্ত। কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্তে নেমেছে কলকাতা পুলিশ।

বাংলাদেশ হাইকমিশনের তরফ সূত্র জানা গেছে, বাংলাদেশের একটি অনুষ্ঠানের জন্য জানুয়ারি মাসে মুম্বাইয়ের সংস্থা ‘হিটমেকার্স প্রোডাকশন প্রাইভেট লিমিটেড’ এর মাধ্যমে শ্রেয়া ঘোষালের সঙ্গে চুক্তি করে বাংলাদেশ উপ-দূতাবাস। চুক্তির অগ্রিম অর্থ হিসেবে প্রায় ৮ লাখ টাকা এই সময় সংস্থাটির ডিরেক্টর কৃষ্ণ শর্মার অ্যাকাউন্টে পাঠায় বাংলাদেশ দূতাবাস।

টাকা পাওয়ার পরে শ্রেয়া ঘোষালের হোয়াটসঅ্যাপ নম্বর এবং অফিশিয়াল ইমেইল আইডি থেকে ধন্যবাদ জানানোর পাশাপাশি অনুষ্ঠানের আগে থেকে বাংলাদেশের একটি পাঁচতারকা হোটেলে দুটি রুম বুক করার অনুরোধ জানানো হয়।

সম্প্রতি অনুষ্ঠানের দিন সামনে এলে দূতাবাসের তরফে যোগাযোগের চেষ্টা করা হয় হিটমেকার্স প্রোডাকশন প্রাইভেট লিমিটেডের কর্তাদের সঙ্গে। তাদের সঙ্গে যোগাযোগ না হওয়ায় সরাসরি যোগাযোগের চেষ্টা করা হয় শ্রেয়া ঘোষালের সঙ্গে। এরপরই পরিষ্কার হয়ে যায় গোটা বিষয়টি ভুয়া।

শ্রেয়া ঘোষালের নাম করে ওই টাকা নিয়ে পালিয়ে গেছেন ভুয়া সংস্থাটির সঙ্গে জড়িত সংশ্লিষ্টরা। এরপরে বাংলাদেশ দূতাবাসের তরফে কলকাতা পুলিশে লিখিত অভিযোগ দায়ের করা হয়। সম্প্রতি বিষয়টি ওঠে কলকাতা হাইকোর্টে। হাইকোর্টের বিচারপতি রাজশেখর মন্থা কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগকে গুরুত্বের সঙ্গে তদন্তের নির্দেশ দেন।

তদন্তে নেমে কলকাতা পুলিশ জানতে পারে কলকাতার শিল্পী চিরন্তন বন্দ্যোপাধ্যায়ের মারফত ওই সংস্থার সঙ্গে আলাপ বাংলাদেশ উপদূতাবাসের। সম্প্রতি চিরন্তন বন্দ্যোপাধ্যায়কে কলকাতা পুলিশের হেডকোয়ার্টার লালবাজারে রেখে জিজ্ঞাসাবাদ করে তদন্তকারী অফিসারেরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চিরন্তন দাবি করেছেন তিনি নিজেও প্রতারণার শিকার। তার দাবি প্রসেনজিৎ চক্রবর্তী ওরফে প্রিন্স নামের এক যুবকের মারফত তার সঙ্গে হিটমেকার্স প্রাইভেট লিমিটেডের পরিচয়। কিন্তু সেই প্রসেনজিৎ প্রিন্স এখন নিজেই পলাতক। বিষয়টি নিয়ে বাংলাদেশ উপ দূতাবাসের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে কেউই বিষয়টি নিয়ে প্রকাশ্যে কথা বলতে চাননি।

এ জাতীয় আরও খবর

নারায়ণগঞ্জ তিতাস গ্যাস ফতুল্লা অফিসের সহকারী হিসাব রক্ষক মাসুদুল করিম মিন্টু’র বিরুদ্ধে অনিয়ম দুনীতি অভিযোগ

শিবালয়ে বিষাক্ত সিসা কারখানায় হুমকিতে পরিবেশ

‘সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে নিরাপত্তা রক্ষায় রাষ্ট্রকে ভূমিকা নিতে হবে’

অবৈধভাবে মাটি কাটছিলেন আ.লীগ নেতা, অভিযান দেখে সটকে পড়লেন

পদ্মা সেতু–সংলগ্ন চরে হচ্ছে ফসলের আবাদ

মাটি লুটের মহোৎসব, ঝুঁকিতে শতকোটি টাকার সেতু

মেঘনায় জ্বালানি তেল নিয়ে ডুবল জাহাজ

পদ্মার বুক চিরে অবাধে বালু উত্তোলন

জন্মলগ্ন থেকে আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ছিলেন যারা

পাইনাদী পশ্চিমপাড়া নাইট ক্রিকেট শটপিচ টুর্নামেন্ট উদ্ভোধন

নারায়নগঞ্জে সাড়ে ১৯ কোটি টাকার অবৈধ সম্পদের তথ্য গোপনের অভিযোগে মতি দম্পত্তির বিরুদ্ধে চার্জশিট

তীর ভেঙে বালু উত্তোলনের মহোৎসব