আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সদরঘাটে হুড়োহুড়িতে পা হারালেন এক যাত্রী

news-image

ঢাকা থেকে ঈদ করতে গ্রামের বাড়ি পটুয়াখালী যাচ্ছিলেন কবির হোসেন। গতকাল রোববার তিনি যখন সদরঘাটে এলেন তখন সেখানে বেশ ভিড়। ভিড় ঠেলে হুড়োহুড়ি করে লঞ্চে উঠছেন সবাই। কবির হোসেন এই ভিড়ের মধ্যে লঞ্চে উঠতে গিয়ে পন্টুনের মধ্যে চাপা খান। এতে তার বাঁ পা প্রায় বিচ্ছিন্ন হয়ে যায়।

তাকে উদ্ধার করে রোববার বিকেলে রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে তাকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (নিটোর) রেফার্ড করা হয়। আজ সোমবার নিটোরে কবির হোসেনের প্রায় বিচ্ছিন্ন হয়ে যাওয়া বাঁ পা অস্ত্রপচার করে কেটে ফেলতে হয়েছে।

চিকিৎসকেরা জানান, কবির হোসেনের ডান পায়েও আঘাত লেগেছে। এছাড়া আহত আরেক যাত্রী মো. শাহজালালের পায়ে অস্ত্রোপচার করা হয়েছে। তবে তার পায়ের আঘাত গুরুতর নয়।

আজ মিটফোর্ট হাসপাতালের ওয়ার্ড মাস্টার সাজ্জাদ হোসেন সমকালকে বলেন, আহত দুজনকে রোববার সকালে মিটফোর্ড হাসপাতালে আনা হয়েছিল। পরে তাদেরকে নিটোরে স্থানান্তর করা হয়।

কবির হোসেনের স্বজন দুলাল হাওলাদার বলেন, ঈদের ছুটি থাকায় হাসপাতালে চিকিৎসক ও নার্সের স্বল্পতা রয়েছে।

এদিকে পায়ে আঘাত পাওয়া আরেক যাত্রী মো. শাহজালালকেও চিকিৎসা দেওয়া হচ্ছে নিটোরে। তিনি জানান, গতকাল সকালে পটুয়াখালীগামী অনেক যাত্রী ঘাটে লঞ্চের জন্য অপেক্ষা করছিলেন। সকাল সাড়ে সাতটার দিকে এই নৌপথের পূবালী-১২ লঞ্চটি ঘাটে ভিড়তে শুরু করলে এতে ওঠার জন্য যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি লেগে যায়। এ সময় লঞ্চ ও পন্টুনের মধ্যে পা আটকে যায় শাহজালাল ও কবিরের। পরে তাদের উদ্ধার করে মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়।

গতকাল রাতে শাহজালালের পায়ের অস্ত্রোপচার করা হয়েছে। তবে পায়ের আঘাত গুরুতর নয় বলে চিকিৎসকেরা তাকে বৃহস্পতিবার পর্যন্ত হাসপাতালে থাকার পরামর্শ দিয়েছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক জানান, আহত দুই যাত্রীর চিকিৎসার দায়িত্ব নিয়েছেন এমভি পূবালী-১২ লঞ্চের মালিক আজগর আলী।

এ জাতীয় আরও খবর

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ

বাঘাবাড়ী নৌবন্দর খুঁড়িয়ে চলছে