আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সরকারি ও বিদেশি ওষুধসহ গ্রেপ্তার ৩

news-image

রাজধানী ঢাকার কোতোয়ালি ও দক্ষিণ কেরানীগঞ্জে পৃথক অভিযান চালিয়ে ২৪ হাজার ৩৫৬ পিস বিক্রি নিষিদ্ধ সরকারি ও বিদেশি ওষুধসহ তিন জনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-১০)।
সোমবার (২২ নভেম্বর) র‍্যাব-১০ এর সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল রোববার (২১ নভেম্বর) রাত সাড় ১১টায়ে ঢাকার বাবুবাজার আকমল খান রোড এলাকায় অভিযান চালিয়ে চার হাজার বিশ পিস সরকারি ও বিদেশি ওষুধসহ কালোবাজারী চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার দুইজন হলো- জামাল উদ্দিন (৬০) ও শেখ শহিদুল (৩৮)। এসময় তাদের কাছ থেকে একটি মোবাইল ফোন ও নগদ ১১ হাজার ৬০০ টাকা উদ্ধার করা হয়।

এছাড়া একই সময় র‍্যাবের আরেকটি পৃথক দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন হাসনাবাদ মোকামপাড়া এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক ২০ হাজার ৩৩৬ পিস বিক্রি নিষিদ্ধ সরকারি ও বিদেশি ওষুধসহ কালোবাজারী চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করে।
গ্রেফতার ব্যক্তির নাম মাহবুব আলম মিলন (৩৫)। এসময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা পেশাদার ওষুধ কালোবাজারী চক্রের সদস্য। তারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে বিভিন্ন বিদেশি কোম্পানির ওষুধ ও বিক্রি নিষিদ্ধ সরকারি ওষুধ কালোবাজারি ও চোরাচালানের মাধ্যমে সংগ্রহ করে ঢাকাসহ এর আশপাশের এলাকার বিভিন্ন ওষুধের দোকানে সরবরাহ করে আসছিল।

গ্রেপ্তারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় বিশেষ ক্ষমতা আইনে পৃথক মামলা রুজু করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।