আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের জন্মদিন উদযাপন নিয়ে সংঘর্ষে আহত ১২ পাল্টাপাল্টি মামলা দায়ের

news-image

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য প্রয়াত মোহাম্মদ নাসিমের জন্মদিন পালন নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১২ জন আহত হয়েছে। সংঘর্ষের সময় একটি বসতভিটা ভাংচুর করা হয়েছে। শুক্রবার রাতে সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের চন্ডিদাসগাতী বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং তিনজনকে আটক করে। আহতদের সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় শনিবার উভয়পক্ষ পাল্টাপাল্টি মামলা দায়ের করেছেন। আটককৃতরা হলো শিয়ালকোল ইউপির ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুর আলম দুলাল, সাধারণ সম্পাদক এমদাদুল হক ও তার ছেলে আরিফ হোসেন।

স্থানীয়রা জানান, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত মোহাম্মদ নাসিমের ৭৩তম জন্মদিন উপলক্ষে আলহাজ্ব মোহাম্মদ নাসিম স্মৃতি ঐক্য পরিষদের সদস্যরা চন্ডিদাসগাতী বাজারে সংগঠনের ক্লাবে জন্মদিন পালনের অনুষ্ঠানের আয়োজন করেন। রাত ৮টার দিকে কেক কাটার সময় ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুর আলম দুলালের নেতৃত্বে ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রনি, ইউনিয়নের যুবলীগের সাংগঠনিক সম্পাদক রানা এবং কবির, রেজাউল করিম, মনোয়ার হোসেন, আব্দুল মালেক, নাইম, শাওন, আনোয়ার হোসেন, ওবায়দুলসহ বেশ কয়েকজন ছাত্রলীগ-যুবলীগের নেতারা অনুষ্ঠানে হামলা চালালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।
সংঘর্ষে ছামিদুল ইসলাম (৩৫), রেজাউল করিম বাবু (৩২), সম্রাট তালুকদার (২২), শুভ (২০), লিমন তালুকদারসহ (১৯) উভয়পক্ষের অন্তত ১২জন আহত হয়। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার সময় প্রতিপক্ষরা সংগঠনের কার্যালয়সহ একটি বসতবাড়ি ভাংচুর করেছে।

সিরাজগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক আবু জাফর জানান, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দুলাল ও সম্পাদক এমদাদুল হকের মধ্যে দলীয় কোন্দল নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংবাদ পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। ঘটনার সাথে জড়িত সভাপতি-সম্পাদকসহ তিনজনকে আটক করা হয়েছে। উভয়পক্ষ মামলা দায়ের করেছে। দুটি মামলায় তিনজনকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।