আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সাভারে কোয়ারেন্টাইনে আরও ১১, এক প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা

news-image

সাভার (ঢাকা) প্রতিনিধি : ঢাকার সাভারে আরও ১১ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এবং হোম কোয়ারেন্টাইন না মানায় দুবাই ফেরত এক প্রবাসীকে বিশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। রবিবার বিকেলে বনগাঁও ইউনিয়নের সাধাপুর মাঝিপাড়া গ্রামে অভিযান চালিয়ে মামুন কায়সার (৪০) নামের ওই প্রবাসীকে জরিমানা করেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পারভেজুর রহমান।
এলাকাবাসী জানান, গত সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে আসা ওই প্রবাসী হোম কোরারেন্টাইন না মেনে ঘোরাঘুরি করতে থাকেন। এলাকাবাসী তাকে বুঝিয়ে হোম কোরারেন্টান মেনে চলার অনুরোধ জানায়। তা না মেনে সে শ^শুড়বাড়িসহ বিভিন্ন আতœীয় স্বজনের বাসা বাড়িতে যাওয়া অব্যাহত রাখে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করলে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়।
সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পারভেজুর রহমান জানান, অভিযানের সময় আমরাও তাকে কোরারেন্টাই না মেনে ঘোরাঘুরি করতে দেখা যায়। এ অপরাধে তাকে ২০ হাজার টাকা জরিমানা করে তাকে সর্তক করে দেয়া হয়েছে।
এদিকে কোভিড-১৯ সংক্রমন এড়াতে সাভারে নতুন ১১জন সহ ৬১ জনকে হোম কোরারেন্টাইনে পাঠিয়েছে স্বাস্থ্য বিভাগ।
সাভার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সায়েমুল হুদা জানান, নতুন করে সাভারে ১১ জনকে হোম কোয়ারাইন্টানে পাঠানো হয়েছে। প্রবাসীরা ঠিকমতো হোম কোরারাইন্টাইন মেনে চলছেন কিনা তা কঠোরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।