আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সাভারে খেলনা পিস্তলসহ নারী জঙ্গী আটক, বিস্ফোরক দ্রব্য উদ্ধার

news-image

মতিউর রহমান ভান্ডারী,সাভার (ঢাকা) প্রতিনিধি : সাভারের জাহাঙ্গীরণগর বিশ্ববিদ্যালয়ের  পার্শ বর্তী     গকুলনগর এলাকার সৌদি প্রবাসী আক্তার হোসেনের ভাড়া বাড়ি থেকে নব্য জেএমবি’র আইটি বিশেষজ্ঞ তানভীর আহম্মেদের স্ত্রী শায়লা শারমিনকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ। তবে এসময় তানভীর আহম্মেদ বাড়িতে না থাকায় তাকে আটক করা সম্ভব হয়নি। সোমবার রাত ৯ টার দিকে ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার এক প্রেস ব্রিফিয়েংর মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।
আটক শায়লা শারমিন গাজীপুর জেলার সদর থানা এলাকার বহরীয়াচালা গ্রামের দুলাল আহম্মেদের মেয়ে। সে এইচএসসি পাশ করেছে। তার স্বামী তানভীর আহম্মেদ রাজধানীর বনশ্রী এলাকার মোহাম্মদ আলীর ছেলে। সে জাহাঙ্গীরণগর বিশ্ববিদ্যালয়ের আইআইটি বিভাগের নিয়মিত ছাত্র বলে জানিয়েছে পুলিশ।
ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেন, বগুড়া গোয়েন্দা পুলিশের একটি মামলার অনুসন্ধানের সূত্র ধরে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি) এই বাড়িতে নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞের সন্ধান পায়। পরে ‘দুপুরের পর থেকে বাড়িটি ঘিরে রাখা হয়। পরে সন্ধায় বাড়িতে প্রবেশ করে পুলিশ। এসময় বাড়ির ভিতর থেকে এক নারীকে আটক করা হলেও তার স্বামী পলাতক রয়েছে।
তিনি আরও বলেন, বাড়িটি তল্লাশি করে বোমা তৈরির সরঞ্জাম, তিনটি খেলনা পিস্তল, একটি ল্যাপটপ, একটি কম্পিউটার, স্বয়ংক্রিয় ভাবে কাজ করার মত কিছু সরঞ্জাম ও কয়েকটি পেট্রোল বোমা পাওয়া গেছে। দূর থেকে হামলা চালানো যায় এমন কিছু সরঞ্জামও এখানে পাওয়া গেছে। আজকের মতো অভিযান সমাপ্ত ঘোষনা করা হলেও ওই চক্রকে আটকের জন্য অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
এর আগে সোমবার বিকেলে আশুলিয়ার গোকুলনগর এলাকার প্রবাসী আক্তার হোসেনের বাড়িটি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে পুলিশ। বাড়িটির তত্বাবধানে ছিলেন আক্তার হোসেনের ভায়রা শাহজাহান সরদার। ওই নারীসহ তার স্বামী ১৫ থেকে ২০ দিন আগে বাসাটি ভাড়া নিয়েছিলেন। দুই তলা ভবনের পুরো বাড়িটিতে তারা দুই জনই থাকতো বলে জানা গেছে এবং বাড়ির গেটে সবসময় তালা ঝুলানো থাকতো।

এ জাতীয় আরও খবর

তথ্য কমিশনের একঘেয়ে সিদ্ধান্তে তথ্য বঞ্চিত হচ্ছে নাগরীকরা তথ্য অধিকার আইন পাসের উদ্দেশ্য অর্জন মারাত্বক ভাবে ব্যহত হচ্ছে

আশুলিয়ায় পোশাক শ্রমিক গণধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

সাধারণ জনগণের উন্নতি দেশের উন্নয়নের পূর্বশর্ত : প্রধানমন্ত্রী

সাভারে স্ত্রীর সহযোগিতায় শ্যালিকাকে ধর্ষণ ও শিশু অপহরন, দম্পতি গ্রেফতার

সাভারে কৃষি কর্মকর্তাদের বদলী ঠেকাতে উপজেলা পরিষদ ঘেরাও

সিরাজগঞ্জে ৯৬৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

অনলাইন মিডিয়া এসোসিয়েশনের নতুন সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক নাসিমা খান মন্টি

খুলনা ওয়াসার সদস্য নিয়োগ পেলেন কেইউজে’র সভাপতি সোহাগ

উৎসবমুখর পরিবেশে কুষ্টিয়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

প্রধানমন্ত্রী একগুচ্ছ উন্নয়ন কাজের উদ্বোধন করবেন রোববার

বিএনপি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অজুহাত খুঁজছে : সেতুমন্ত্রী

পোশাক শ্রমিকদের মজুরী বৃদ্ধি করা হলেও তাদের জীবনমানের উন্নতি হচ্ছে না–বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক