আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সাভারে পেট্রোল ঢেলে স্ত্রীকে পোড়ানোর অভিযোগে স্বামী গ্রেফতার

মতিউর রহমান ভান্ডারী : ঢাকার সাভারে রেখা (২২) নামের এক গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টার ঘটনায় ভুক্তভোগীর স্বামীর বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের করেছে ভুক্তভোগেী ওই নারীর দুলা ভাই নুরুজ্জামান। পুলিশ সোমবার রাতে অভিযুক্ত কাউসারকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে। সোমবার সাভারের আমিন বাজার বেগুন বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী নারীর দুলাভাই নুরুজ্জামান অভিযোগ করে বলেন, পাঁচ বছর আগে পারিবারিক ভাবে রেখার সাথে কাউসারের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের ৮ মাস বয়সের একটি মেয়ে সন্তান রয়েছে। বিয়ের পর থেকেই কাউসার ও তার বাবা বাদশা মিয়া ৫ লক্ষ টাকা যৌতুক দাবী করে আসছিলো । রেখা তাদের দাবিকৃত টাকা দিতে অপারগত প্রকাশ করেন।
এর পর থেকে যৌতুকের টাকার জন্য স্বামী ও শ্বশুর সহ বাড়ির লোকজন তাকে শারীরিকভাবে নির্যাতন করতে থাকে। তাদের নির্যাতন সহ্য করতে না পেরে বেশ কিছুদিন আগে রেখার বাবার কাছ থেকে ৭০ হাজার টাকা এনে দেয় কাউসারকে।
বাকি টাকা আদায়ের জন্য রেখাকে প্রতিনিয়ত চাপ প্রয়োগ করে তার স্বামী ও শ^শুর। ্টাকা দিতে অস্বীকার করলে সোমবার দুপুরে বাদশা মিয়া রেখার শরীরে পেট্রোল ঝলসে দেয়। এবং তার স্বামী কাউসার দিয়াশলাইের কাঠি জ্বালিয়ে দিলে রেখার ডাক চিৎকারে স্থানীয়দের সহযোগীতার রেখার শরীরের আগুন নিভিয়ে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভতি করেন।
সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ বলেন, গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টায় ভুক্তভোগীর ও শ^শুরের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা করেছে মনিরুজ্জামান। পুলিশ সোমবার রাতে অভিযান চালিয়ে অভিযুক্ত কাউসারকে গ্রেফতার করে মঙ্গলবার সকালে আদালতে পাঠিয়েছে বলে জানান তিনি।

এ জাতীয় আরও খবর

শতকোটি টাকার হাঁস প্রজনন কেন্দ্রের বাচ্চা ফোটে কাগজে-কলমে

পরিত্যক্ত ঘোষণার ৩০ বছর পরও ভবনে চলছে পুলিশ ফাঁড়ির কাজ

‘তথ্য অধিকার, সংকটে হাতিয়ার’ প্রসঙ্গ: স্বপ্রণোদিত তথ্য প্রকাশ মরতুজা আহমদ প্রধান তথ্য কমিশনার

মোবাইলের লোভ দেখিয়ে শিশু ধর্ষণ, কিশোর আটক

ডোমার খাদ্য গুদামে চাল দেননি চুক্তিবদ্ধ ৪৯ মিলার

গণধর্ষণের ঘটনাস্থল পরিদর্শনে এমসি কলেজে পুলিশ কমিশনার

গাজীপুরে পুলিশের অস্ত্র-গুলি ছিনতাই

যৌন নির্যাতনের শিকার পাঁচ বছরের শিশু, হাসপাতালে ভর্তি

ভ্রূণ হত্যা, নির্যাতন, যৌতুক দাবি- তিন অভিযোগে এসআইয়ের বিরুদ্ধে স্ত্রীর মামলা

এমসি কলেজে গণধর্ষণ: অভিযুক্ত ছাত্রলীগ কর্মীদের ধরতে অভিযান

ভেন্টিলেশন সাপোর্টে অ্যাটর্নি জেনারেল, দোয়া চেয়েছে পরিবার

কার্যালয়ে উপজেলা ভাইস চেয়ারম্যানকে ইয়াবা খাওয়াচ্ছেন ইউপি সদস্য