আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সাভারে প্রতারক চক্রের ৮ সদস্য গ্রেফতার, উদ্ধার ৪২ ভুক্তভোগী

news-image

মতিউর রহামান ভান্ডারী.সাভার (ঢাকা) প্রতিনিধি : ঢাকার সাভারে চাকুরী দেয়ার প্রতারনা চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে ৩ টি সিপিইউ, ৫টি কম্পিউটার মনিটর, ২ টি মাউস, ৩ টি কি-বোর্ড, ৮ টি মোবাইল সেট, ১০ টি রেজিষ্টার, ১ সীল, ২০ টি আইডি কার্ড, ১৭ টি ভর্তি ফরম ও ২ টি মানি রিসিভ বই জব্দ করা হয়। এবং প্রতারনার শিকার ৪২ জন চাকুরী প্রার্থীকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে র‌্যাব-৪ এর সিপিসি-২ এর কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা বিষয়টি নিশ্চিত করেন।
গ্রেফতারকৃতরা হলো- মো. হাসান (২৭), নীল রতন দাস (২৩), মেহেদী হাসান (২৫), ফাহিম আহম্মেদ (২০), আ. রাজ্জাক (২৪), ইয়াছিন (২৮), ও নুর ইসলাম ওরফে স্বপন (৪০)।
কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা বলেন, সুনির্দিষ্ট অভিযোগ পেয়ে বুধবার সন্ধ্যায় জিরানী বাজার এলাকার গোলাম নবী সুপার মার্কেটের ২য় তলায় মেট লাইফ লিমিটেড নামক একটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এসময় প্রতারনা চক্রের চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করা হয়। এছাড়া প্রতারনার কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের সরঞ্জামাদি জব্দ করার পাশাপাশি প্রতারনার শিকার ৪২ জন চাকুরী প্রার্থী ভুক্তভোগীকে উদ্ধার করা হয়েছে।
তিনি আরও বলেন, প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে চাকুরী দেয়ার নামে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছিলো। প্রতারক চক্রটি ইতমেধ্য ভূক্তভোগীদের কাছ থেকে ১৭ লাখেরও বেশি টাকা আত্মসাৎ করেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি এই ধরনের প্রতারক চক্রের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
উল্লেখ্য, এর আগে গত ১২ ডিসেম্বর আশুলিয়ার জামগড়া থেকে চাকরির নামে প্রতারণার অভিযোগে অভিযান চালিয়ে এন ডি বি ইন্টাঃ লিঃ এবং লাইফওয়ে বাংলাদেশ (প্রা.) লিমিটেড নামে ভুয়া এমএলএম কোম্পানির সংঘবদ্ধ প্রতারক চক্রের ১২ সদস্যকে আটক করে র‌্যাব-৪ সদস্যরা। এসময় ১০৪ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

এ জাতীয় আরও খবর

যত্রতত্র পশুরহাটের অনুমতি দেয়া যাবে না : ওবায়দুল কাদের

ভেন্টিলেটর কাজে লাগে না, মানুষ মরে যায়: স্বাস্থ্যমন্ত্রী

করোনার ভয়াবহতা এখনও বাকি : ডব্লিওএইচও

আগামীকাল সকাল ১১টা থেকে সদরঘাটে প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য নিবে তদন্ত কমিটি

সুন্দরগঞ্জে শিশু ধর্ষণচেষ্টা, যুবক গ্রেপ্তার

ভাগ্নিকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলেন, এরপর বাবা-মামা মিলে হত্যা

ধর্ষণ ও যৌন হয়রানির ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের গ্রেপ্তারে সম্পাদক পরিষদের তীব্র নিন্দা

ওয়ারীতে গৃহবধূকে হত্যার অভিযোগে স্বামী তিন দিনের রিমান্ডে

ডাক্তারদের থাকা-খাওয়ার কোনো দুর্নীতি হয়নি : স্বাস্থ্যমন্ত্রী

জাহিদকে সরিয়ে মতিয়াকে স্বাস্থ্যমন্ত্রী করার দাবি সংসদে

২৪ ঘন্টায় করোনায় রেকর্ড সংখ্যক ৬৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত সর্বোচ্চ ৩,৬৮২ জন