আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সাভারে প্রতারক চক্রের ৮ সদস্য গ্রেফতার, উদ্ধার ৪২ ভুক্তভোগী

news-image

মতিউর রহামান ভান্ডারী.সাভার (ঢাকা) প্রতিনিধি : ঢাকার সাভারে চাকুরী দেয়ার প্রতারনা চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে ৩ টি সিপিইউ, ৫টি কম্পিউটার মনিটর, ২ টি মাউস, ৩ টি কি-বোর্ড, ৮ টি মোবাইল সেট, ১০ টি রেজিষ্টার, ১ সীল, ২০ টি আইডি কার্ড, ১৭ টি ভর্তি ফরম ও ২ টি মানি রিসিভ বই জব্দ করা হয়। এবং প্রতারনার শিকার ৪২ জন চাকুরী প্রার্থীকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে র‌্যাব-৪ এর সিপিসি-২ এর কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা বিষয়টি নিশ্চিত করেন।
গ্রেফতারকৃতরা হলো- মো. হাসান (২৭), নীল রতন দাস (২৩), মেহেদী হাসান (২৫), ফাহিম আহম্মেদ (২০), আ. রাজ্জাক (২৪), ইয়াছিন (২৮), ও নুর ইসলাম ওরফে স্বপন (৪০)।
কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা বলেন, সুনির্দিষ্ট অভিযোগ পেয়ে বুধবার সন্ধ্যায় জিরানী বাজার এলাকার গোলাম নবী সুপার মার্কেটের ২য় তলায় মেট লাইফ লিমিটেড নামক একটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এসময় প্রতারনা চক্রের চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করা হয়। এছাড়া প্রতারনার কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের সরঞ্জামাদি জব্দ করার পাশাপাশি প্রতারনার শিকার ৪২ জন চাকুরী প্রার্থী ভুক্তভোগীকে উদ্ধার করা হয়েছে।
তিনি আরও বলেন, প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে চাকুরী দেয়ার নামে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছিলো। প্রতারক চক্রটি ইতমেধ্য ভূক্তভোগীদের কাছ থেকে ১৭ লাখেরও বেশি টাকা আত্মসাৎ করেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি এই ধরনের প্রতারক চক্রের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
উল্লেখ্য, এর আগে গত ১২ ডিসেম্বর আশুলিয়ার জামগড়া থেকে চাকরির নামে প্রতারণার অভিযোগে অভিযান চালিয়ে এন ডি বি ইন্টাঃ লিঃ এবং লাইফওয়ে বাংলাদেশ (প্রা.) লিমিটেড নামে ভুয়া এমএলএম কোম্পানির সংঘবদ্ধ প্রতারক চক্রের ১২ সদস্যকে আটক করে র‌্যাব-৪ সদস্যরা। এসময় ১০৪ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

এ জাতীয় আরও খবর

তথ্য কমিশনের একঘেয়ে সিদ্ধান্তে তথ্য বঞ্চিত হচ্ছে নাগরীকরা তথ্য অধিকার আইন পাসের উদ্দেশ্য অর্জন মারাত্বক ভাবে ব্যহত হচ্ছে

আশুলিয়ায় পোশাক শ্রমিক গণধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

সাধারণ জনগণের উন্নতি দেশের উন্নয়নের পূর্বশর্ত : প্রধানমন্ত্রী

সাভারে স্ত্রীর সহযোগিতায় শ্যালিকাকে ধর্ষণ ও শিশু অপহরন, দম্পতি গ্রেফতার

সাভারে কৃষি কর্মকর্তাদের বদলী ঠেকাতে উপজেলা পরিষদ ঘেরাও

সিরাজগঞ্জে ৯৬৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

অনলাইন মিডিয়া এসোসিয়েশনের নতুন সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক নাসিমা খান মন্টি

খুলনা ওয়াসার সদস্য নিয়োগ পেলেন কেইউজে’র সভাপতি সোহাগ

উৎসবমুখর পরিবেশে কুষ্টিয়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

প্রধানমন্ত্রী একগুচ্ছ উন্নয়ন কাজের উদ্বোধন করবেন রোববার

বিএনপি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অজুহাত খুঁজছে : সেতুমন্ত্রী

পোশাক শ্রমিকদের মজুরী বৃদ্ধি করা হলেও তাদের জীবনমানের উন্নতি হচ্ছে না–বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক