আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সাভারের বিপিএটিসিতে উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন আগামী ৫ জানুয়ারী

news-image

মতিউর রহমান ভান্ডারী : ঢাকার সাভারে বিপিএটিসিতে চার দিনব্যাপী উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু হবে আগামী ৫ জানুয়ারী। সারা বিশ্বের পরিবর্তনশীল জনপ্রশাসনের কার্যাবলি নিয়ে গবেষণা ও আলোচনার জন্য চৌদ্দটি দেশের অংশগ্রহণে সাভারে অনুষ্ঠিত হতে যাচ্ছে সপ্তম জনপ্রশাসন ও উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন।
সোমবার দুপুরে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) কনফারেন্স কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা জানান বিপিএটিসির কর্মকর্তারা।
এসময় তারা বলেন, বাংলাদেশ ও বিশ্বের উন্নত দেশ গুলো নিজেদের সিভিল সার্ভিসে টেকসই জনপ্রশাসন গড়ার লক্ষ্যে বিভিন্ন বিষয় ভিত্তিক গবেষণা ও এ নিয়ে পর্যালোচনার লক্ষ্যে এ সম্মেলনের আয়োজন করেছে। আগামি ৫-৮ ফেব্রæয়ারি চার দিন ব্যাপী এই সম্মেলনে চৌদ্দটি দেশের ১২৫টি গবেষণার বিষয় নিয়ে আলোচনায় অংশ নেবেন আন্তর্জাতিক ৩৫জন গবেষক।
যেখানে প্রাধান্য পাবে উন্নত প্রযুক্তি, বৈশি^ক জলবায়ু পরিবর্তন, অর্থনৈতিক উন্নতির পাশাপাশি বৈষম্য বৃদ্ধির মতো বিষয়। সেই সাথে বিভিন্ন দেশে জনগণের চাহিদা অনুযায়ি জবাবদিহিতা মূলক এজেন্ডা বাস্তবায়নে করণীয় নিয়েও আলোচনা করবেন গবেষকরা।
সংবাদ সম্মেলনে বিপিএটিসির পরিচালক ড. মোহাম্মদ মিজানুর রহমান কনফারেন্স চেয়ার হিসেবে উক্ত কনফারেন্সের আলোচ্য বিষয়ে লিখিত বক্তব্য পাঠ করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সৈয়দ মিজানুর রহমান, অতিরিক্ত সচিব মুনির হোসেন ও অতিরিক্ত সচিব জাফর ইকবালসহ অন্যান্য কর্মকর্তারা।
উল্লেখ্য, আগামি ৫ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সম্মেলনের উদ্বোধন করবেন। উক্ত সম্মেলনে বক্তব্য রাখবেন, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, ভারত, নেপাল, থাইল্যান্ড, ফিলিপাইন, ব্রুনেই, শ্রীলঙ্কা ও মালদ্বীপের আন্তর্জাতিক মানের ৩৫জন গবেষক।

এ জাতীয় আরও খবর

মাতৃভাষার মর্যাদাকে সমুন্নত রাখতে হবে : প্রধানমন্ত্রী

সিরাজগঞ্জে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় প্রকৌশলী আটক

সাভারে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

সিরাজগঞ্জে সাংবাদিকের উপর হামলা : ক্যামেরা ছিনতাই

শুরু হচ্ছে কুষ্টিয়ার ঐতিহ্যবাহী ১৭ হাত উচ্চতা বিশিষ্ট শ্রী শ্রী কালী মায়ের পূজা

কুষ্টিয়ায় গৃহবধূ ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

সিরাজগঞ্জে মুক্তিযোদ্ধার স্ত্রীকে জবাই করে হত্যা

গাছ কর্তন করে বন বিভাগের জমি দখলের চেষ্টা,থানায় জিডি

সিরাজগঞ্জে এশারত আলীর ভেজাল পণ্য জব্দ, গোডাউন সিলগালা ঃ আটক ১

মাদক পাচার বন্ধে প্রতিবেশি দেশের সঙ্গে যৌথভাবে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী

আশুলিয়ায় মামলার প্রধান আসামি ছেড়ে দিলো পুলিশ!-ঘুষ নেয়ার অভিযোগ

ভ্রাম্যমান আদালতের অভিযান সাভারে ৩ হাসপাতাল সিলগালা