আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সিদ্ধিরগঞ্জে পুলিশ-বিহারী সংঘর্ষের ঘটনায় মামলা, আসামি ৩৪৯ নারী-পুরুষ

news-image

নুরুল আজিজ চৌধুরী নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মসজিদে জুম্মার নামাজে পুলিশের উপর হামলার ঘটনার মামলায় ৩৬ জনকে গ্রেপ্তারের জেরে র‌্যাব, পুলিশ ও বিহারীদের সাথে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। মঙ্গলবার (১৪ জুন) বিকেলে সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) তম্ময় মন্ডল বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলার এজাহার নামীয় ৪৯ জন এবং অজ্ঞাত আরো ২/৩শ’ বিহারি নারী পুরুষকে আসামি করা হয়।
এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান জানান, ভিডিও ফুটেজ, প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে নিশ্চিত হয়ে যারা এ সংঘর্ষের ঘটনার সাথে জড়িত তাদেরকে চিহ্নিত করে আসামী করা হয়েছে।
মামলায় অজ্ঞাত আসামীদের বিষয়ে তিনি বলেন, তাৎক্ষনিকভাবে অনেকের নাম ঠিকানা জানা যায়নি এবং অনেককে চিহ্নিত করা সম্ভবও হয়নি তাদের বিষয়ে খোঁজ খবর নিয়ে এ ঘটনার সাথে জড়িত থাকার তথ্য প্রমান পেলে মামলায় সংযুক্ত করা হবে। তবে এ ঘটনায় কোনো সাধারণ মানুষ ও নিরীহ কাউকে জড়ানো হবেনা। এখনো পর্যন্ত এ মামলায় কোন আসামি গ্রেপ্তার করা হয় নাই।
উল্লেখ্য, গত শুক্রবার (১০ জুন) দুপুরে সিদ্ধিরগঞ্জ থানার এসআই সৈয়দ আজিজুল হক আদমজী বিহারী কলোনি এলাকার একটি মসজিদে হামলার শিকার হোন। এসময় তাকে রক্ষা করতে গিয়ে মসজিদ কমিটির সভাপতি জয়নাল আবেদীন এবং সাংবাদিক বিল্লাল হোসেন রবিন আহত হোন। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে ৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১২০/১২৫ জনকে আসামি করে থানায় একটি মামলা করে। রবিবার (১২ জুন) রাতে পুলিশ আদমজী বিহারি কলোনিতে অভিযান চালিয়ে ৩৬ জনকে আটক করে। পুলিশের এই গ্রেপ্তারের প্রতিবাদে সোমবার (১৩ জুন) সকাল থেকে আদমজী-চাষারা সড়ক অবরোধ করে রাখে বিহারি কলোনির বাসিন্দারা। এ সড়কের আদমজী কদমতলী পুল এলাকায় রাস্তায় বেরিকেট দিয়ে অবস্থান নিয়ে গ্রেপ্তারকৃতদের ছেড়ে দিতে ¯েøাগান দিতে থাকে। সকাল ৯টায় এসে উপস্থিত হয় নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার অপরাধ মো. আমির খসরু। তিনি বিক্ষোভকারিদের সাথে কথা বলার এক পর্যায়ে তাদের মধ্য থেকে অতর্কীতভাবে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এসময় পুলিশ বিক্ষোভকারিদের ছত্রভংগ করতে প্রায় অর্ধশতাধিক টিয়ারশেল ও কয়েকশ রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করে। এরপরে প্রায় ঘন্টাব্যাপী পুলিশ ও বিহারিদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ, সাংবাদিক ও নারী-পুরুষসহ অন্তত ২০জন আহত হয়েছেন।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা