আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সিদ্ধিরগঞ্জে মসজিদের ভেতর পুলিশের উপর হামলা, এসআই আহত

news-image

নুরুল আজিজ চৌধুরী নারায়ণগঞ্জ :নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে জুম্মার নামাজের সময় মসজিদের ভিতরে পুলিশের উপর হামলা চালিয়েছে মাদক কারবারীদের একটি দল ও তাদের অনুসারি কিশোর গ্যাংয়ের সদস্যরা। হামলায় গুরুতর আহত হয়েছেন সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আজিজুল হক।
এসময় এসআই আজিজুল হককে হামলা থেকে বাচাঁতে গিয়ে গুরুতর আহত হয়েছেন মানব জমিনের স্টাফ রিপোর্টার সিনিয়র সাংবাদিক বিল্লাল হোসেন রবিন।
শুক্রবার (১০ জুন) সিদ্ধিরগঞ্জে নাসিক ৬ নং ওয়ার্ডের বিহারী কলোনীর আদমজী জামে মসজিদে জুম্মার নামাজের সময় এ ঘটনাটি ঘটে। হামলায় গুরুতর আহত এসআই আজিজুল হককে প্রথমে উদ্ধার করে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক তার অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় তাকে দ্রæত ঢাকার রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে প্রেরণ করেছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, আহত এসআই সৈয়দ আজিজুল হক নাসিক ৬ নং ওয়ার্ডের বিট পুলিশের দায়িত্ব পালন করে আসছেন। দায়িত্ব পালনকালে সে ওই ওয়ার্ডে বেশ কয়েকবার মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মাদক উদ্ধারসহ মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করেন।
এতে ওই এলাকার মাদককারবারী ও তাদের অনুসারী কিশোরগ্যাংয়ের সদস্যরা তার উপর ক্ষীপ্ত হয়ে পড়ে এবং তাদের মধ্যে সৃষ্টি হয় ক্ষোভ।
তারই ধারাবাহিকতায় শুক্রবার আদমজী জামে মসজিদে জুম্মার নামাজের সময় কিশোর গ্যাং, মাদক বিরোধী বক্তব্য দেন উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক। এসময় তিনি মুসল্লিদের উদ্দেশ্যে ভারতে মহানবী (সা.) কে নিয়ে কটুক্তি করায় শান্তিপূর্নভাবে প্রতিবাদ করার আহবান জানিয়ে বলেন, ভারতের বিষয় ভারতে থাকুক, এ নিয়ে বিশৃঙ্খলা আমরা না করি। আমরা শান্তিপূর্নভাবে মহানবীকে কটুক্তি করার প্রতিবাদ করবো।
এ সময় ভারতকে নিয়ে কথা বলায় এটাকে ইস্যু করে কিছু মুসল্লিবেশী মাদক কারবারীরা ও তাদের অনুসারি কিশোর গ্যাংয়ের সদস্যরা কথা-কাটাকাটি শুরু করে উচ্চ বাচ্য করে ওই পুলিশ কর্মকর্তাকে লক্ষ্য করে জুতা ছুড়তে থাকে। একপর্যায়ে তার উপর ওপর হামলা চালিয়ে মারধর করে গুরুতর আহত করে।
এসময় তাকে হামলা থেকে বাঁচাতে গিয়ে আহত হন সিনিয়র সাংবাদিক বিল্লাল হোসেন রবিন।
পরে গুরুতর আহত অবস্থায় এসআই আজিজুল হককে উদ্ধার করে মসজিদ কমিটির সভাপতি হাজী মো. জয়নুল আবেদীনের বাসায় নিয়ে গেলে সেখানে দ্বিতীয় দফায় তার উপর হামলা চালায় কিশোর গ্যাং ও মাদকসেবীরা।
এসময় হামলা চালিয়ে মসজিদ কমিটির সভাপতি জয়নুল আবেদীনের বাসভবনে ভাংচুর করা হয়। পরবর্তীতে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে তাদেরকে উদ্ধার করে।
এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান পিপিএম বলেন, আমরা খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে গিয়ে আহত এসআই আজিজুল হককে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে পাঠাই।
সেখানে তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে রাজারবাগ পুলিশ লাইনে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রীয়াধীন রয়েছে।

এ জাতীয় আরও খবর

পদ্মা সেতু: শিল্পের জন্য প্রস্তুত গোপালগঞ্জ

এখন যানবাহনের অপেক্ষায় ফেরি

ফেরিতে পাঁচ ভাগের এক ভাগে নেমে এলো ছোট গাড়ি

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্রে বিস্ফোরণ

মানিকগঞ্জে পদ্মা সেতুর লাইভ অনুষ্ঠানে অস্ত্র নিয়ে মহড়া, সাংবাদিক গ্রেপ্তার

উল্লাসে মেতেছে পদ্মা পাড়ের মানুষ

চার মাস না যেতেই উঠছে ৯ কোটি টাকার সড়কের পিচ

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পিঠা উৎসব

নদী ভাঙা মানুষের বিলাপ

সাঁতরে মঞ্চে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলল কিশোরী

বঙ্গবন্ধুর শ্রেষ্ঠ উপহার স্বাধীনতা, আর প্রধানমন্ত্রীর শ্রেষ্ঠ উপহার পদ্মা সেতু : পাট ও বস্ত্রমন্ত্রী

সেতুর উদ্বোধনে ফায়ার সার্ভিসের শোভাযাত্রা