আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সিরাজগঞ্জের আলোচিত ক্লুলেস পেঁয়াজ ব্যবসায়ী হত্যা মামলায় ট্রাক চালক গ্রেপ্তার

news-image

সিরাজগঞ্জের সলঙ্গা থানাধীন বগুড়া-নগরবাড়ি মসাড়কে নাটোরের পেঁয়াজ ব্যবসায়ী নুর মোহাম্মদ হত্যা মামলার আসামি ডাকাত দলের সদস্য ট্রাক চালক আব্দুস সালাম শেখকে (৫০) গ্রেপ্তার করেছে সিরাজগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এই নিয়ে আলোচিত এই ক্লুলেস হত্যাকাণ্ডে জড়িত সকল অপরাধীকে আটক করলো পিবিআই।

সোমবার (১৬ মে) দুপুরে তাকে সিরাজগঞ্জ জুডিসিয়াল আদালতে পাঠানো হলে তিনি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি দেন বলে নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ সুপার মো. রেজাইল করিম।

এর আগে গত ১২ মে ভোরে পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার আওতাপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত সালাম শেখ (৩০) পাবনা জেলার আমিনপুর থানার খাস আমিনপুর গ্রামের মৃত আনছার ওরফে আনোয়ার শেখের ছেলে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও সিরাজগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর উপ-পরিদর্শক আশিক আহমেদ বলেন, ২০২০ সালের ১৬ নভেম্বর রাতে নাটোর থেকে দুজন পেঁয়াজ ব্যবসায়ী একটি ট্রাকে ৩৭ বস্তা পেঁয়াজ নিয়ে বগুড়া জেলার রাজা বাজারে যাচ্ছিলেন। ট্রাকটি নন্দিগ্রাম এলাকায় পৌছালে ট্রাকের দুই হেলপার দুই পেঁয়াজ ব্যবসায়ীর উপর হামলা করে। এসময় সেলাইরেঞ্জ দিয়ে আঘাত করে তাদের মৃত্যু নিশ্চিত জেনে বগুড়া-পাবনা মহাসড়কের সিরাজগঞ্জের সলঙ্গা থানার পাটধারী নামক স্থানে দুই পেঁয়াজ ব্যবসায়ীকে ফেলে পেঁয়াজ সহ ট্রাক নিয়ে পালিয়ে যায় ট্রাকের চালক ও হেলপার। পরের দিন (১৭ নভেম্বর ২০২০) সকালে সলঙ্গা থানা পুলিশ মহাসড়কের পাশ থেকে নুর মোহাম্মদ নামে এক পেঁয়াজ ব্যবসায়ীর লাশ উদ্ধার করে। এসময় অপর পেঁয়াজ ব্যবসায়ী আহত শামসুল হককে হাত পা বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহত নুর মোহাম্মদের ভগ্নিপতি জাকির হোসেন বাদী হয়ে অজ্ঞাত নামা আসামিদের বিরুদ্ধে সলঙ্গা থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে সিরাজগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এই মামলাটি তদন্তের দায়িত্ব নেয়। তদন্তকালে এছার উদ্দিন নামে এক আসামিকে আটক করে জিজ্ঞাসাবাদ করে পিবিআই। পরে তিনি হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন। এরই জেরে গত ১২ মে ভোরে পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার আওতাপাড়া থেকে গ্রেপ্তার করা হয় ডাকাত দলের সদস্য ও ট্রাক চালক আব্দুস সালাম শেখকে।

সিরাজগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর পুলিশ সুপার রেজাইল করিম বলেন, এই হত্যাকাণ্ডটি রাতের আধারে মহাসড়কে করা হয়েছিল। থানা পুলিশের পরে মামলাটির তদন্তের দায়িত্ব নেয় পিবিআই। পরে আমরা মামলাটি এদকদম ক্লুলেস অবস্থা থকে দীর্ঘ তদন্ত করে এই হত্যাকাণ্ডের রহস্য উম্মোচন করি। এরপরে একে একে এই হত্যাকাণ্ডে সম্পৃত থাকা প্রত্যেকটি ব্যাক্তিকে আমরা ধরতে সক্ষম হই।

সর্বশেষ এই ট্রাক চালককে গ্রেপ্তার করা হলো এবং তিনি আদালতে এই হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। পরে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশনা দিয়েছেন।

এ জাতীয় আরও খবর

কৃষি জমির টপসয়েল কাটার দায়ে ২ লাখ টাকা জরিমানা

হরিরামপুরে অবৈধ যান ট্যাফে ট্রাক্টর চাপায় ছাত্রলীগ নেতার মৃত্যু

নালিতাবাড়ীতে ভ্রাম্যমান আদালতে ৫১ হাজার ঘনফুট বালু জব্দ

সিরাজগঞ্জে ক্ষতিকারক বোমা ড্রেজার দি‌য়ে অবৈধ বালু উত্তোলন বন্ধর দাবিতে প্রধানমন্ত্রীসহ ২০‌টি দপ্তরে চি‌ঠি

দিনে ফাঁকা, রাতের আধারে পদ্মায় বালু উত্তোলনের মহোৎসব

ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে অবৈধ বালু উত্তোলন

৩ ভাইয়ের নেতৃত্বে ড্রেজারে বালু উত্তোলন, হুমকিতে কৃষি জমি

অপরিকল্পিত বালু উত্তোলনে পদ্মায় ভাঙন, বিপাকে কৃষক

পদ্মায় চলছে অবৈধভাবে বালু উত্তোলন

বালুখেকোদের থাবায় অনাবাদি মাতামুহুরীর হাজার একর জমি

মুন্সীগঞ্জে পদ্মায় অবাধে চলছে বালু উত্তোলন

বাঁশখালীতে অবৈধভাবে বালু উত্তোলন, আড়াই লক্ষ টাকা জরিমানা