আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সিরাজগঞ্জের ছেলে সোনার বুট জয়ী ফাহিম এখন জাতীয়দলে

news-image

সুজন সরকার সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের ফয়সাল আহমেদ ফাহিম বঙ্গবন্ধু গোল্ডকাপের জন্য বাংলাদেশ জাতীয় দলে ডাক পেয়েছেন ।
গত ২০১৭ সালে অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে সোনার বুট জিতেছিলেন ফয়সাল আহমেদ ফাহিম। গত বছর অনূর্ধ্ব-১৮ সাফেও জিতেছিলেন সোনার বুট। বয়সভিত্তিক ফুটবলে আলো ছড়ানো এ কিশোর সাইফ স্পোর্টিংয়ের জার্সিতে ঘরোয়া ফুটবলেও উজ্জ্বল। তাই বঙ্গবন্ধু গোল্ডকাপে জাতীয় দলে ফাহিমকে ডেকেছেন জেমি ডে। গত শুক্রবার সকালে জাতীয় দলের অনুশীলনে যোগ দিয়েছেন এ কিশোর স্ট্রাইকার।
উত্তরবঙ্গের এই কৃতি সন্তান জাতীয় দলে সুযোগ পাওয়ায় তার গ্রামের বাড়ী সিরাজগঞ্জ সদর উপজেলার পৌরসভার ১ নং ওয়ার্ড মাহমুদপুরের সর্বস্তরের মানুষের মাঝে আনন্দের বন্যা বইছে।
জাতীয়দলে সুযোগ পাওয়ার বিষয়ে ফাহিমের সাথে কথা বললে জানান, আমি বৃহস্পতিবার রাতে জাতীয় দলের কোচ জেমিডের ফোন পাওয়ায় বিষ্মিত হয়ে যাই। আমাকে বলল, তুমি তাড়াতাড়ি ক্যাম্পে চলে আস। সাথে সাথেই সিরাজগঞ্জ থেকে রাতেই রওনা হই ঢাকার উদ্দেশ্য জাতীয় ফুটবল দলের ক্যাম্পে । শুক্রবার সকালে অনুশীলনে যোগ দেই। প্রথমবারেরমত জাতীয়দলে চান্স পাওয়ায় আমি খুবই আনন্দিত আমার খুবই ভাললাগেছে। এত কম বয়সে দলে সুযোগ পাওয়ার বিষয়ে জানতে চাইলে ফাহিম জানান, এতে করে আমার জন্য অনেক ভাল হয়েছে। আশা করি সামনের চ্যালেন্সগুলি খুব সহজভাবে মোকাবেলা করতে পারব । আমি দেশবাসী এবং আমার জেলা সিরাজগঞ্জবাসীর কাছে দোয়া কামনা করছি যেন বাংলাদেশ ফুটবলের জন্য ভাল কিছু করতে পারি। বাংলাদেশকে যেন স্টাইগার সংকটে আর ভুগতে না হয় আমি সেই চ্যালেঞ্জ নিয়ে দেশের হয়ে লড়তে প্রস্তুত।
কিশোর ফাহিমের ফুটবলের শুরুটা হয়েছিল সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী মাছুমপুর ক্রীড়াচক্র ক্লাব থেকে। সেখানেই ওস্তাদ রেজাউল করিম খোকনের হাতেখড়ি। রেজাউল করিম খোকন জানান, ফাহিম জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করবে এটা আমার স্বপ্ন ছিল। ইতিপূর্বে ফাহিম বয়সভিত্তিক দলের হয়ে অনেক সাফল্য অর্জন করেছে। এখন জাতীয় দলের হয়ে সারা বাংলাদেশ তথা সিরাজগঞ্জবাসীর মুখ উজ্বল করবে এটাই আমাদের চাওয়া।
ফাহিমের গ্রামের বাড়ীর সাবেক ফুটবলার মোখলেছুর রহমান বলেন, ফাহিম আমাদের গর্ব। জাতীয়দলে সুযোগ পাওয়ায় আমরা খুবই আনন্দিত। এলাকাবাসীর পক্ষ হতে আমরা তার সাফল্য কামনা করি।
সিরাজগঞ্জের সাবেক খেলোয়াড়দের সংগঠন সোনালী অতীত ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল মালেক জানান, দির্ঘ বিরতির পরে সিরাজগেঞ্জ থেকে ফাহিম জাতীয়দলে সুযোগ পাওয়ায় আমরা খুবই আনন্দিত। আমার চাওয়া ফাহিম যেন সেই সালাউদ্দিন , বাদল রায়, সালাম মুর্সিদি, কায়সার হামিদের মত গোল মাস্টার হতে পারে।
সিরাজগঞ্জের জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এমদাদুল হক এমদাদ জানান, ফাহিম জাতীয় দলে সুযোগ পাওয়ায় আমরা গর্বিত। শুভ কামনা রইল ফাহিমের জন্য ।
ফাহিম নিজেকে চিনিয়েছিলেন অনূর্ধ্ব-১৫ সাফেই। হ্যাটট্রিকসহ ৪ ম্যাচে ৭ গোল করে জিতেছিলেন সোনার বুট। এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইপর্বে কাতারের বিপক্ষে বাংলাদেশের জয়ে তাঁর পা থেকে এসেছিল দারুণ এক গোল।
স্ট্রাইকার সংকটের এ দেশে নিজেকে দারুণ প্রতিশ্রুতিময় প্রমাণ করে গত বছর অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপে আবারও মেলে ধরে জিতেছেন সোনার বুট।
দুর্দান্ত গতির সঙ্গে বলের ওপর তাঁর নিয়ন্ত্রণটা চোখে পড়ার মতো। উইংয়ে শুরু করে আস্তে আস্তে সেন্ট্রাল পজিশনে খেলে থাকেন। পারেন সঠিক সময় সঠিক জায়গায় থাকতে। দূর থেকে পোস্টে শট নেওয়ার সাহস একটু আলাদাভাবেই পরিচয় করিয়ে দেয় ফাহিমকে।
বাংলাদেশের ফুটবলে অনেক প্রতিভার কলিই ফুটেছে। কিন্তু সঠিক পরিচর্যার অভাবে ফুল হয়ে ফোটেনি। পেছনে ফিরে না তাকিয়ে ফাহিমকে নিয়ে স্বপ্ন দেখাই যায়।
দু্ই বছর ধরে সাইফ স্পোর্টিং ক্লাবের পরিচর্যায় আছেন তিনি। এ ক্লাবের সঙ্গে ২০২১ সাল পপর্যন্ত চুক্তি আছে ফাহিমের। সেখানে উয়েফা প্রো লাইসেন্সধারী কোচের অধীনে ফাহিমের পরিচর্যাটা যে মন্দ হচ্ছে না, সেই প্রমাণ জাতীয় দলে জায়গা করে নেওয়া।
সুজন সরকার

এ জাতীয় আরও খবর

পরীবাগে পুলিশের মারধরের শিকার দুই সাংবাদিক

৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক

ফাস্ট ট্র্যাক প্রকল্পের সংখ্যা বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীর নির্দেশ

আশুলিয়ায় তিন ফার্মেসীকে দুই লাখ টাকা জরিমানা, ভেজাল ঔষধ জব্দ

যুগান্তর ‘স্বজন সমাবেশ’ সাভার আহ্বায়ক সমর, সচিব সেলিম

সিরাজগঞ্জে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

মানিকগঞ্জে নিষিদ্ধ পলিথিন আটক, হাইওয়ে পুলিশের দেয়া তথ্যে রহস্যের গন্ধ

ঢাকা সিটির ভোটগ্রহণ ১ ফেব্রুয়ারি

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু এসপিএল টি২০ টুর্নামেন্টের উদ্বোধন

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ কুষ্টিয়া জেলা শাখার নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত

উল্লাপাড়ার মোহনপুরে ট্রেনের তেল চুরি

অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করতে না পারলে ডিসিদের চাকরি ছাড়তে বললেন হাইকোর্ট