আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সিরাজগঞ্জে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার গ্রামবাসীর

news-image

চলাচল অনুপযোগী রাস্তা সংস্কারে দীর্ঘদিন চেয়ারম্যানের কাছে আবেদন জানিয়েও কাজ না হওয়ায় বাধ্য হয়ে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করছেন গ্রামবাসী।

সিরাজগঞ্জের উল্লাপাড়ার আমডাঙ্গা-সড়াতৈল রাস্তাটি গ্রামবাসী নিজেদের উদ্যোগে সোমবার থেকে পালাক্রমে মেরামত শুরু করেছেন। সড়কটি সংস্কার হলে এলাকার কয়েক হাজার মানুষ দুর্ভোগ থেকে রক্ষা পেয়ে নির্বিঘ্নে যাতায়াত করতে পারবেন।

সড়াতৈল গ্রাামের বাসিন্দা মাহমুদুল হাসান বাবলা, রাঙ্গা তালুকদার ও শহিদুল ইসলাম জানান, আমডাঙ্গা-সড়াতৈল সড়কটি দীর্ঘদিন ধরে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। রাস্তাটিতে বড়বড় গর্তের সৃষ্টি হয়েছে। সামান্য বৃষ্টিতে রাস্তায় গর্তে পানি জমে যায়।
এতে মানুষের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়। বিশেষ করে ছাত্রছাত্রীরা স্কুলে যেতে প্রায়শই পিচলে পড়ে বইখাতা নষ্ট হয়ে আহত হয়। বয়োবৃদ্ধ ও রোগীরা রাস্তাতে চলাচলও করতে পারে না। কোনো যানবাহন চলাচল করতে না পারায় পণ্যসামগ্রী পরিবহনও সম্ভব হয় না। এমন অবস্থায় রাস্তাটি সংস্কারের জন্য দীর্ঘদিন ধরে বড়হর ইউনিয়ন পরিষদে একাধিকার জানালেও মেরামতের উদ্যোগ নেওয়া হয়নি।

তাই বাধ্য হয়ে গ্রামবাসী নিজেরা রাস্তাটি মেরামতের উদ্যোগ নিয়েছে। সোমবার থেকে প্রতিদিন পালাক্রমে ১৫/২০ জন স্বেচ্ছাশ্রম দিয়ে রাস্তাটি মেরামত কাজ করছেন। রাস্তাটি সংস্কার হলে দুই এলাকার কয়েক হাজার মানুষের যাতায়াত সহজ হবে।

বড়হর ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম নান্নু জানান, ইউনিয়ন পরিষদ তহবিল থেকে রাস্তাটি একাধিকবার সংস্কার করা হয়েছিল। কিন্তু বন্যা ও বৃষ্টির কারণে রাস্তার মাটি ধরে রাখা সম্ভব হয়নি। এখন ফান্ড না থাকায় মেরামত করা সম্ভব হচ্ছে না। তবে ভবিষ্যতে রাস্তাটি পাকাকরণে তিনি উদ্যোগ নেবেন বলে জানিয়েছেন।

এ জাতীয় আরও খবর

ডিউটি ফাঁকি দিয়ে চাঁদাবাজিতে তাঁরা

তদন্তকাজে দীর্ঘসূত্রতা -দুদককে আরও গতিশীল হতে হবে

চাহিদামতো ট্রাক দিচ্ছে না বিআরটিসি সরবরাহ সংকটে সারের দাম দ্বিগুণ

রংপুর ও রাজশাহী বিভাগের নৌকার প্রার্থী চূড়ান্ত আ.লীগের মনোনয়ন বোর্ডের যৌথসভা অনুষ্ঠিত

আফ্রিকা থেকে কেউ এলে বোর্ডিং পাস পাবে না: পররাষ্ট্রমন্ত্রী

রেজিস্ট্রেশনের টাকাসহ অধ্যক্ষ উধাও, বিশেষ ব্যবস্থায় ২৫৮ শিক্ষার্থীর পরীক্ষা

শপথ নেওয়ার আগেই না ফেরার দেশে নবনির্বাচিত মেম্বার

সড়কে প্রাণ হারালেন রাজশাহী বারের সভাপতি মোজাম্মেল

‘প্রতি বছরই করোনার টিকা নিতে হবে’

এক বছরেও বর্ধিত বেতন পাননি সিনিয়র স্টাফ নার্সরা

বাসায় বেড়াতে এসে শিশু চুরি, ১১ দিন পর উদ্ধার

বিদ্যুৎ গ্রাহকদের ঘাড়ে ২২ হাজার মামলা