আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সিলেটে দিনভর পরিবহন শ্রমিকদের নৈরাজ্য

news-image

পাঁচ দফা দাবিতে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের ধর্মঘটে সোমবার মারাত্মক দুর্ভোগ পোহাতে হয়েছে যাত্রীদের। ধর্মঘটের নামে দিনভর সিলেটের বিভিন্ন সড়কে নৈরাজ্য চালিয়েছেন পরিবহন শ্রমিকরা। গাড়ি দেখলেই তারা সদলবলে গিয়ে আটকে চালক ও যাত্রীদের নামিয়ে দিয়েছেন। লাঠি হাতে তেড়ে গিয়েছেন চালকদের দিকে। এমনকি বিভিন্ন স্থানে প্রাইভেট গাড়ি আটকে চালক ও যাত্রীকে হয়রানির অভিযোগ পাওয়া গেছে।

সিলেট নগরীর চৌহাট্টায় অবৈধ মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদ নিয়ে সিটি করপোরেশনের শ্রমিক-কর্মচারী ও পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলা প্রত্যাহার, সিলেটের বিভিন্ন সেতু থেকে টোল আদায় বন্ধসহ ৫ দফা দাবিতে সোমবার ভোর ৬টা থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি। সকাল থেকে পরিবহন শ্রমিকরা সিলেট কদমতলী ও কুমারগাঁও টার্মিনালে অবস্থান নেন। তাদের বাঁধার কারণে এ দুই টার্মিনাল থেকে মহাসড়ক ও আঞ্চলিক সড়কে চলাচলকারী কোন বাস ছেড়ে যেতে পারেনি।
এছাড়া নগরীর হুমায়ুন রশিদ চত্বর, চন্ডিপুল, তেমুখীসহ বিভিন্ন স্থানে দিনভর পিকেটিং করেছেন পরিবহন শ্রমিকরা। বাস, ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান, সিএনজি অটোরিকশা, মাইক্রোবাস ও প্রাইভেটকারসহ যে কোন ধরনের যানবাহন দেখলেই তারা ছুটে গিয়ে থামিয়েছেন। এরপর জোর করে চালককে গাড়ি থেকে নামিয়ে হেনেস্তা করেছেন। অনেক স্থানে যাত্রীদের সাথেও অসৌজন্যমূলক আচরণ করেন তারা। দিনভর যান চলাচল বন্ধ থাকায় যাত্রীদেরকে মারাত্মক দুর্ভোগ পোহাতে হয়। অনেকে ভাড়ায় চালিত মোটর সাইকেলে কলে স্বল্প দূরত্বের গন্তব্যে যেতে দেখা গেছে। বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীদের চাপ ছিল রেলস্টেশনে। কিন্তু টিকেট না পেয়ে বেশিরভাগ যাত্রীদের ফিরে আসতে হয়েছে। এসএসসি পরীক্ষার্থী বহনকারী যানবাহন ধর্মঘটের আওতামূক্ত থাকলেও রাস্তায় বের হয়ে যানবাহন না পেয়ে বিপাকে পড়তে হয় পরীক্ষার্থীদের। রিকশায় করে তাদেরকে যেতে হয়েছে পরীক্ষা কেন্দ্রে। বিশেষ করে দূরের পরীক্ষার্থীদের কেন্দ্রে যেতে বেশি বিড়ম্বনায় পড়তে হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেঁসে গেছেন তিন কর্মকর্তা চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরে শুদ্ধি অভিযান শুরু

রাঙ্গাবালীতে দুই ড্রেজারচালকের জেল, ৭ শ্রমিকের ৫ লাখ টাকা জরিমানা

বাঁচতে চায় মা হারা অবুঝ শিশু তানহা

দৌলতদিয়া-পাটুরিয়ায় পারাপারের অপেক্ষায় ৭ শতাধিক গাড়ি

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

রাজশাহী শিক্ষা বোর্ডে দুর্নীতি দুদকের মামলা থেকে বাঁচতে ব্যাংকে টাকা জমা

অনিশ্চয়তা নিয়েই চালু হলো শিমুলিয়া-মাঝিকান্দি ফেরি

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে কমিশন ১১ টি নির্দেশ।।

রূপগঞ্জে শিক্ষানবিশ আইনজীবীর বাড়িতে হামলা – ভাংচুর

মানিকগঞ্জ জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদকসহ দুজন গ্রেফতার

মুরাদ হাসানের অনুষ্ঠানের বিতর্কিত উপস্থাপক কে এই নাহিদ রায়ান্স?

মুরাদকে গ্রেফতারের দাবিতে কুশপুত্তলিকা দাহ