আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সিলেট বিভাগের এলজিইডি’র ঠিকাদারদের টেন্ডার বয়কট

নির্মাণ সামগ্রীর বর্তমান বাজারমূল্যের চেয়ে এলজিইডির রেট কম হওয়ায় তা সংশোধনের দাবিতে সিলেট বিভাগের এলজিইডি’র ঠিকাদাররা অক্টোবর পর্যন্ত টেন্ডার বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন। এলজিইডি কন্ট্রাক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে সিলেট নগরীর এক হোটেলে সিলেট বিভাগের চার জেলার এলজিইডি’র ঠিকাদারদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, বর্তমানে বাজারে সিমেন্টের মূল্য যেখানে প্রতিব্যাগ ৫৫০ টাকা, সেখানে এলজিইডি দাম নির্ধারণ করে দিয়েছে ৪০৫ টাকা, একইভাবে প্রতি কেজি রডের দাম ৯৫ টাকার স্থলে ৭২ টাকা নির্ধারণ করে দিয়েছে। এছাড়া, ইট, বিটুমিনেও অনেক ব্যবধান রয়েছে। ডিজেলের বাজার মূল্য ১০৯ টাকা হলেও এলজিইডি নির্ধারণ করেছে ৮০ টাকা। এ অবস্থায় চুক্তি অনুযায়ী চলমান প্রকল্পের কাজ সম্পাদনে অনেকেই নিঃস্ব ও দেউলিয়া হওয়ার উপক্রম হয়েছে বলে জানান ঠিকাদাররা।
এলজিইডি কন্ট্রাক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন, সিলেটের সভাপতি রাখাল দে বলেন, ২০২২-২৩ অর্থ বছরের শুরুতে এলজিইডির নতুন রেট শিডিউলে কোনোভাবে কাজ করা সম্ভব না। তাই এই শিডিউল পুনর্বিবেচনার দাবি জানিয়ে ৩০ অক্টোবর পর্যন্ত টেন্ডার বয়কটের ডাক দেয়া হয়েছে।

এ জাতীয় আরও খবর

১৫১ প্রতিমা নিয়ে বড় দুর্গাপূজার আয়োজন

স্বজন হারানোর আহাজারির মাঝেই চলছে অবৈধ বালু তোলার মহোৎসব

নূরুল ইসলাম রাজা দ্বিতীয়বার মানিকগঞ্জ জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

শ্রীবরদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা

সুনির্দিষ্ট অভিযোগ পেলে দায়ী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা: বিদায়ী র‌্যাব ডিজি

কক্সবাজারের রামু বাঁকখালীর বাঁকে বাঁকে অবৈধ ড্রেজার আওয়ামী লীগ ও বিএনপির নেতা–কর্মীরা মিলেমিশে নদীর ২৫টি অংশে ৫০-৫৫টি খননযন্ত্র বসিয়ে দৈনিক ৫০০ ট্রাক বালু তুলছেন।

নিলামে বালু বিক্রি, ১৩ সরকারি কর্মকর্তাকে চিঠি বেলার

মামলার সাজাপ্রাপ্ত আসামিকে নিলামে বালু দিলেন ইউএনও

অপরিকল্পিতভাবে বালু উত্তোলন হুমকিতে শত কোটি টাকার সেতু

ভূঞাপুরে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

তথ্য অধিকার আইন, দোরগোড়ায় সুফল পৌঁছে দিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী