আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সেতুর পিলারে ২ বাল্কহেডের ধাক্কা, ডুবে গেলো একটি

news-image

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর ১০নং পিলারের সঙ্গে ধাক্কা দিয়েছে একটি বালুবোঝাই বাল্কহেড। এতে বাল্কহেডটি ডুবে গেছে। এ সময় সেখানে থাকা পাঁচ শ্রমিক জ্যাকেট পরে সাঁতরে তীরে উঠেছেন। একই সময় আরেকটি বাল্কহেড সেতুর ৯নং পিলারে ধাক্কা দিলে সেটি সেখানেই আটকে পড়ে আছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরের দিকে এই দুর্ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মোসাদ্দেক হোসেন।

ডুবে যাওয়া বাল্কহেডটি সিরাজগঞ্জ থেকে বালু নিয়ে নারায়ণগঞ্জ ও আটকে থাকা বাল্কহেডটি সিরাজগঞ্জ থেকে বালু বোঝাই করে ফরিদপুর সিএনবি ঘাটের উদ্দেশে দিকে যাচ্ছিল।

ডুবে যাওয়া বাল্কহেডের শ্রমিক আক্তার হোসেন বলেন, দুপুরে আমরা সিরাজগঞ্জ থেকে হাজী সাত্তারের বালুর মহাল থেকে বালু ভর্তি করে বাল্কহেডটি নিয়ে নারায়ণগঞ্জের দিকে রওনা দেই। নদীতে অতিরিক্ত স্রোতের কারণে পিলারের সঙ্গে ধাক্কা লাগার পর আমাদের বাল্কহেডটি ডুবে যায়। আমরা পাঁচ জন লাইফ জ্যাকেট পরে সাঁতরে বেলকুচির রান্ধুনীবাড়ী চরে এসে উঠি।

বঙ্গবন্ধু রেল সেতুর প্রকৌশলী ফারুক হোসেন বলেন, নদীর প্রবল স্রোতের কারণে বাল্কহেডটি নিয়ন্ত্রণ হারিয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাশের ১০নং পিলারের সঙ্গে ধাক্কা লাগে এবং সেখানেই ডুবে যায়। এর কিছুক্ষণ পর ৯নং পিলারের সঙ্গে আরেকটি বালুবোঝাই বাল্কহেড জোরে ধাক্কা দিয়ে আটকে যায়।

তিনি আরও বলেন, দুদিন আগে একই স্থানে বালু বোঝাই একটি বাল্কহেড ডুবে গেছে। এ ঘটনায় একজন নিখোঁজ রয়েছে। তাকে এখনও উদ্ধার করা হয়নি বলে জানতে পেরেছি।

এই বিষয়ে বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী বলেন, সকালে সেতু মন্ত্রণালয়ের সচিব মনজুর হোসেন স্যার বঙ্গবন্ধু সেতু পরিদর্শনে এসেছেন। স্যার সব কিছু দেখছেন। ডুবে যাওয়া বাল্কহেড সম্পর্কে জানি না। তবে একটি বালুবোঝাই বাল্কহেড আটকে আছে জানতে পেরেছি।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মোসাদ্দেক হোসেন বলেন, দুপুরের দিকে আমরা জানতে পারি সেতুর ১০নং পিলারের সঙ্গে বালুবোঝাই একটি বাল্কহেড ধাক্কা লেগে ডুবে গেছে। সঙ্গে সঙ্গে নৌ-পুলিশকে জানিয়েছি। পরে কী হয়েছে তা জানি না। তার ঘণ্টা খানেক পরে আমাদের ফোর্স জানায়, ৯নং পিলারের সঙ্গে বালুবোঝাই আরেকটি বাল্কহেড জোরে ধাক্কা দিয়ে মাঝামাঝি অবস্থায় আটকে আছে। আমি সঙ্গে সঙ্গে সেখানে যাই। দেখি প্রচণ্ড স্রোত সেখানে পিলারের সঙ্গে আটকে আছে বাল্কহেডটি। এতে নদীর স্রোতের পুরো চাপ গিয়ে পড়ছে পিলারের সঙ্গে।

এ জাতীয় আরও খবর

নারায়ণগঞ্জ তিতাস গ্যাস ফতুল্লা অফিসের সহকারী হিসাব রক্ষক মাসুদুল করিম মিন্টু’র বিরুদ্ধে অনিয়ম দুনীতি অভিযোগ

শিবালয়ে বিষাক্ত সিসা কারখানায় হুমকিতে পরিবেশ

‘সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে নিরাপত্তা রক্ষায় রাষ্ট্রকে ভূমিকা নিতে হবে’

অবৈধভাবে মাটি কাটছিলেন আ.লীগ নেতা, অভিযান দেখে সটকে পড়লেন

পদ্মা সেতু–সংলগ্ন চরে হচ্ছে ফসলের আবাদ

মাটি লুটের মহোৎসব, ঝুঁকিতে শতকোটি টাকার সেতু

মেঘনায় জ্বালানি তেল নিয়ে ডুবল জাহাজ

পদ্মার বুক চিরে অবাধে বালু উত্তোলন

জন্মলগ্ন থেকে আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ছিলেন যারা

পাইনাদী পশ্চিমপাড়া নাইট ক্রিকেট শটপিচ টুর্নামেন্ট উদ্ভোধন

নারায়নগঞ্জে সাড়ে ১৯ কোটি টাকার অবৈধ সম্পদের তথ্য গোপনের অভিযোগে মতি দম্পত্তির বিরুদ্ধে চার্জশিট

তীর ভেঙে বালু উত্তোলনের মহোৎসব