আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

সৌদির তেলক্ষেত্রে ক্ষেপণাস্ত্র হামলার চেষ্টা প্রতিহত

news-image

ইয়েমেনের হুতি বিদ্রোহীদের ছোড়া তিনটি ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র প্রতিহতের দাবি করেছে সৌদি আরব। দেশটির তেল সমৃদ্ধ পূর্বাঞ্চল এলাকা লক্ষ্য করে এ ক্ষেপণাস্ত্র ছোড়া হয় বলে জানা গেছে।

পূর্বাঞ্চল ছাড়াও দক্ষিণের নাজরান এবং জাজান প্রদেশ লক্ষ্য করে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা এসব ক্ষেপণাস্ত্র ছোড়ে বলে দাবি করেছে রিয়াদ। তবে শনিবারের এই হামলার দায় তাৎক্ষণিকভাবে স্বীকার করেনি কোনো পক্ষ।

রয়টার্স জানিয়েছে, পূর্বাঞ্চলীয় এলাকা লক্ষ্য করে ছোড়া ক্ষেপণাস্ত্র দাম্মাম শহরে প্রতিহত করা হয়। শহরের আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়ে ক্ষেপণাস্ত্রের অবশেষ। এতে দুই শিশু আহত এবং ১৪টি আবাসিক বাড়ি সামান্য ক্ষতিগ্রস্ত হয় বলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ।

এই হামলার জন্য ইরানের মিত্র হুতি বাহিনীগুলোকে দায় দিয়েছে সৌদি জোট বাহিনী। তবে তাৎক্ষণিকভাবে হুতিদের পরিচালিত গণমাধ্যমে এ হামলার দায় স্বীকার করে কোনো বিবৃতি আসেনি।

জোট বাহিনী আরও জানিয়েছে, তারা জাজান ও নাজরানের দিকে এগোতে থাকা কয়েকটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বাধা দিয়ে ধ্বংস করে দিয়েছে। এই দুটি শহরই সৌদি আরবের দক্ষিণাঞ্চলে অবস্থিত।

এর আগে জোট বাহিনী সৌদি আরবের দিকে এগোতে থাকা বিস্ফোরকবাহী তিনটি ড্রোন ধ্বংসেরও দাবি করেছিল।

এ জাতীয় আরও খবর