আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

স্কুলছাত্রীকে বাল্যবিয়ে দিতে চায় ইউপি চেয়ারম্যান

news-image

বাল্যবিয়ের চেষ্টা ও শারীরিক এবং মানসিক নির্যাতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে এক স্কুলছাত্রী। রোববার (২৩ মে) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ভুক্তভোগী ইশরাত জাহান ঐশী (১৫) টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই দক্ষিণ নাজীর পাড়ার মৃত বেলায়েত হোসেনের মেয়ে। বর্তমানে তিনি ৯ম শ্রেণীর শিক্ষার্থী।

লিখিত বক্তব্যে ঐশী বলেন, আমি বাবার প্রথম ঘরের বড় সন্তান। মা, বাবাকে তালাক দেয়ার পর আমার বাবা দ্বিতীয় বিয়ে করেন। পরের ঘরে আমার দু’জন সৎ বোন রয়েছে। আমরা তিন বোন মিলে সৎ মায়ের সংসারে পড়ালেখা করে শান্তি পূর্ণভাবে জীবন-যাপন করে আসছি। এদিকে ২০২০ সালের নভেম্বরে আমার বাবা মারা যান। এরপর আমরা তিন বোন চাচার ওপর নির্ভরশীল হয়ে পড়ি। আমার চাচা আদিল খান গোড়াই ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। আমাদের সম্পত্তি, টাকা পয়সা ও ব্যবসা বাণিজ্য আমার উক্ত চাচার হেফাজতে রয়েছে। কয়েক মাস ধরে আমার চাচা এবং দাদী আমাকে বিয়ে দেয়ার জন্য উঠে পড়ে লেগেছে।

তিনি আরও বলেন, আমি এখন স্কুলে পড়ি। জীবন গড়ার উপযুক্ত সময়ে পড়ালেখা বাদ দিয়ে কোন ক্রমে আমি বাল্য বিয়েতে রাজি না। তারা আমার সম্পত্তি আত্মসাৎ করার জন্য আমার ফুফাতো ভাই সুমন হোসাইনের সাথে জোড় পূর্বক বিয়ে দেয়ার পায়তারা করছে। এদের অত্যাচারে আমি মামার বাড়ি থেকে পালিয়ে যাই। এই মুহূর্তে আমি জীবনের নিরাপত্তা-হীনতায় ভুগছি। সংবাদ সম্মেলনে কিশোরী তার নিরাপত্তা দাবী জানিয়ে বাল্যবিবাহ থেকে মুক্তি পেতে চায়।

এ জাতীয় আরও খবর

ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

রিমান্ড শেষে কারাগারে রাগীব আহসান

বিদ্যালয়ের জমি বেদখল, দোকানের ছাদে পাঠদান

স্বর্ণালঙ্কারের জন্য খুন করা হয় সাবেক প্রধান শিক্ষককে

দুই ট্রেন মুখোমুখি, অল্পের জন্য রক্ষা পেলেন কয়েকশ যাত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘের ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ প্রদান

মানিকগঞ্জের শিবালয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ,উপকরণ ও বাইসাইকেল বিতরণ

ময়মনসিংহে পাচারের সময় ভিজিডির ৮৪ বস্তা চাল জব্দ

কয়েক সেকেন্ডেই তালা খোলে চক্রটি, টার্গেট কর্পোরেট অফিস

প্রতারণার ফাঁদে ফেলে শতাধিক গাড়ি চুরি, দুই প্রতারক গ্রেফতার

মিরপুরে এসএসসির ডুপ্লিকেট সার্টিফিকেট, আতংকে শিক্ষার্থীরা

করোনায় আরও ২৬ জনের মৃত্যু