আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

হঠাৎ করেই মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ

news-image

হঠাৎ করেই দেশের প্রায় সব জেলায় মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়েছে। এতে মধ্যরাত থেকে মুঠোফোনের গ্রাহকেরা দ্রুতগতির থ্রিজি ও ফোরজি ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না।
প্রায় এক ঘণ্টা যাবৎ দেশের সবগুলো অপারেটরের গ্রাহকরা এমন সমস্যার সম্মুখীন হয়েছেন বলে জানা গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন তারা।

তবে হঠাৎ সেবা বন্ধের বিষয়টি নিয়ে অপারেটরাও পরিষ্কার করে কিছু জানাতে পারেননি। বিষয়টি নিয়ে বাংলালিংকের কল সেন্টারে যোগাযোগ করা হলে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের এক নির্দেশে তারা বেশ কয়েকটি জেলায় মোবাইল ইন্টারনেট বন্ধ রেখেছেন বলে জানান।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মোবাইল ফোনের থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা বন্ধ থাকবে বলেও জানানো হয়। তবে নির্দিষ্ট করে জেলাগুলোর নাম জানাতে পারেননি।

বিষয়টি নিয়ে বিস্তারিত জানতে আরও দুটি অপারেটরের সাথে যোগাযোগ করা হয়। তবে তারা এ বিষয়ে কোন কথা বলতে রাজি হননি।
সূত্র জানায়, প্রথমে কুমিল্লায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়। এরপর আরও পাঁচটি জেলায় ধাপে ধাপে ইন্টারনেট বন্ধ করা হয়। জেলাগুলো হলো- চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী ও চাঁদপুর।

তবে, রাজধানীসহ দেশের আরও সাতটি জেলার গ্রাহকদের সাথে কথা বলা হয়। তারা থ্রিজি ও ফোরজি ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না বলে জানান।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাসিবুর রহমান বর্তমানে ঢাকার সাভারে অবস্থান করছেন। তিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই মোবাইল ডাটা ব্যবহারে কিছুটা সমস্যায় পড়ছিলেন, আর মধ্যরাত থেকে আর মোবাইল ডাটা কাজ করছে না।

রংপুর নগরের বাসিন্দা চিন্ময় সরকারও একই কথা বলেন। প্রায় এক ঘণ্টার কিছু বেশি সময় ধরে তিনি মোবাইল ডাটা ব্যবহার করতে পারছেন না বলে জানান।

এ জাতীয় আরও খবর

শেখ রাসেলের জন্মদিনে ৫৮ কেজি ওজনের কেক কাটলেন মেয়র জাহাঙ্গীর

বিনা ভোটে নির্বাচিত হচ্ছেন ১৮ চেয়ারম্যান

‘প্রশাসনে বাংলাদেশি যেমন আছে, অসংখ্য পাকিস্তানিও আছে’

সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে জাতিসংঘের আহ্বান

শিশু শ্রমে নির্মাণ হচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর

পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মতবিনিময়

বিএনপি-জামায়াত বা তৃতীয় শক্তির জড়িত থাকার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না: স্বরাষ্ট্রমন্ত্রী

পীরগঞ্জে জেলে পল্লিতে হামলার প্রতিবাদে দিনাজপুরে ছাত্রলীগের বিক্ষোভ

উপকূলে ৩নং সতর্ক সংকেত, দক্ষিণাঞ্চলে ভারী বর্ষণের সম্ভাবনা

‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী

কোন শিশুকে যেন রাসেলের ভাগ্যবরণ করতে না হয়: প্রধানমন্ত্রী

ফতুল্লায় মিশুক চালককে হত্যার দুই ঘাতক গ্রেপ্তার