আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

হাতিয়ায় প্রাথমিকের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

news-image

নোয়াখালীর হাতিয়ায় হেদায়েত উল্লাহ নামে এক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নামে অনিয়ম ও দুর্নীতির লিখিত অভিযোগ পাওয়া গেছে। তার বিরুদ্ধে এলাকাবাসী অনিয়ম ও দুর্নীতির লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, হাতিয়া উপজেলার সোনাদিয়া ইউনিয়নের পশ্চিম সোনাদিয়া চৌরাস্তা মাহমুদুল হক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেদায়েত উল্ল্যাহর বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিচার দাবি করে লিখিত অভিযোগ করেছেন এলাকাবাসী।

তার বিরুদ্ধে দায়িত্বে অবহেলা, স্কুল ম্যানেজিং কমিটি গঠনে অনিয়ম, ভর্তি সংক্রান্ত অনিয়ম, চাঁদবাজী, সম্পত্তি আত্মসাতের অপচেষ্টা, উপবৃত্তি ও সরকারি অনুদান আত্মসাতের অভিযোগ রয়েছে।

এ বিষয়ে সরেজমিন অনুসন্ধানে গেলে এলাকাবাসী জানান, পশ্চিম সোনাদিয়া চৌরাস্তা মাহমুদুল হক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বর্তমানে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত প্রায় ২৯০ জন শিক্ষার্থী লেখাপড়া করে। কিন্তু এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেদায়েত উল্ল্যাহ নিজের ইচ্ছামতো পরিচালনা করে দিন দিন বিদ্যালয়ের লেখাপড়ার মান খারাপ করে দিচ্ছেন।

এলাকাবাসীর অভিযোগ, হেদায়েত উল্ল্যাহ নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত থাকেন না। তিনি প্রায় সময় ক্লাস নেন না। বিদ্যালয় চলাকালীন তাকে হাতিয়া উপজেলা সদরসহ স্কুল থেকে ৫/৬ কিলোমিটার দূরে বিভিন্ন স্থানে ঘোরাঘুরি ও দোকানে বসে আড্ডা দিতে দেখা যায়।

বিদ্যালয়ে শিক্ষক সংখ্যা সর্বমোট ৫ জন। প্রধান শিক্ষক হেদায়েত উল্ল্যাহর স্ত্রীও এই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। বেশিরভাগ সময় তিনিও বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন। আরেকজন আছেন পিটিআইতে। ফলে বাকি ২ জন শিক্ষক কোনোরকমে বিদ্যালয়ের ক্লাস পরিচালনা করেন।

তার এই অনিয়ম ২০১৮ সালে হাতিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির সভাপতি, হাতিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহাবুব মোর্শেদ লিটনের নজরে আসে এবং প্রধান শিক্ষক হেদায়েত উল্ল্যাহ হাতেনাতে ধরাও পড়েন।

এ জাতীয় আরও খবর

পল্লবী থানার ভেতর বিস্ফোরণ সন্ত্রাসীরা জঙ্গিদের ভাড়া করা?

জেকেজির দুই হাজার রিপোর্টে গরমিল, দ্রুতই অভিযোগপত্র

সাবেক সচিবের দখলে আস্ত চর

মানিকগঞ্জের শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা’র হস্তক্ষেপে আরিচায় লঞ্চে মটরসাইকেল পাড়াপাড় বন্ধ

কেন্দ্রীয় ঔষধাগারের তিন কর্মকর্তাকে কাল জিজ্ঞাসাবাদ করবেদুদক

সোনারগাঁয়ে নদী দখল করে অবৈধ সিসা তৈরির কারখানা

স্বাস্থ্যের ডিজি ও মন্ত্রীকে ঘিরে কৌতূহল!

স্বাস্থ্যমন্ত্রী-ডিজিকে ঘিরে বাইরে যখন ধোঁয়াশা, ভেতরে চলছে অস্থিরতা

আইএমইডি’র প্রতিবেদন ছোট প্রকল্পে বড় অনিয়ম

বাগেরহাটে অবৈধভাবে বালু তোলায় লাখ টাকা জরিমানা

করোনায় মৃতের সংখ্যা আড়াই হাজার ছাড়িয়েছে, সুস্থ ১,০৮,৭২৫

গা ঢাকা দিয়েছে স্বাস্থ্য খাতের মাফিয়ারা। সাহেদ-সাবরিনা কেলেঙ্কারিতে তোলপাড় সৃষ্টি হয়েছে স্বাস্থ্য খাতে। শক্তিশালী এই সিন্ডিকেটের মূল হোতারা এখনো ধরাছোঁয়ার বাইরে রয়েছে।