আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

হামাস কমান্ডারদের বাড়িঘর টার্গেট করে হামলা চালাচ্ছে ইসরায়েল

news-image

গাজায় দশদিন ধরে ইসরায়েলি বিমান হামলা অব্যাহত রয়েছে এবং ইসরায়েল বলছে যে, তারা সেখানে হামাস কমান্ডারদের বাড়িঘর লক্ষ্য করে হামলা অব্যাহত রেখেছে।

ইসরায়েল বলেছে, তারা হামাসের সামরিক প্রধান মোহাম্মেদ দেইফকে ‘কয়েকবার’ হত্যার চেষ্টা করেছে। গত রাতে একটি অ্যাপার্টমেন্টের ওপর ইসরায়েলি বিমান হামলায় আরও দুজন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

গাজা থেকে বিবিসির একজন সংবাদদাতা রুশদি আবুলাউফ বলেছেন, ইসরায়েলি যুদ্ধবিমান দিয়ে ৭০টিরও বেশি হামলা চালানো হয়েছে।
প্রায় ৫০টি হামলা হয়েছে গাজার দক্ষিণাঞ্চলীয় খান ইউনিস শহরে। এসময় হামাসের একটি প্রশিক্ষণ কেন্দ্র ও নিরাপত্তা স্থাপনাতেও আক্রমণ করা হয়।

বুধবার সকালেও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। তাদের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ বলছে, তারা হামাসের ব্যবহৃত একটি ভূগর্ভস্থ সুড়ঙ্গ নেটওয়ার্ক লক্ষ্য করে আক্রমণ চালিয়েছে।

আইডিএফের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল হিদাই জিলবারমান বলেছেন, পুরো অভিযানের সময় তারা মোহাম্মেদ দেইফকে হত্যার জন্য কয়েকবার চেষ্টা চালিয়েছেন।

এদিকে ইসরায়েলকে লক্ষ্য করে গাজা থেকে রকেট নিক্ষেপ করা হয়েছে এবং হামাস বলছে যে, তারা দক্ষিণের একটি বিমান ঘাঁটিতে হামলা চালিয়েছে। হামাস বলছে, এই ঘাঁটি লক্ষ্য করে এটি তাদের দ্বিতীয় হামলা। কিন্তু ইসরায়েল এখবর অস্বীকার করেছে।

সূত্র: বিবিসি