আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

হাসপাতালে মাদক সেবন, চিকিৎসককে শাস্তিমূলক বদলি

পটুয়াখালীর বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকদের বিশ্রামাগারে মাদক সেবনের ঘটনায় উপ-সহকারী মেডিকেল অফিসার আবুল বাশারকে শাস্তিমূলক বদলি করা হয়েছে।
গত ২৮ নভেম্বর বরিশাল বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. বাসুদেব কুমার দাস স্বাক্ষরিত এক আদেশে আবুল বাশারকে বাউফল থেকে মুলাদি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়।
সম্প্রতি বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের বিশ্রামাগারে মাদকের আসর থেকে ধারণ করা ৪০ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ অসংখ্য মোবাইল ফোনে ছড়িয়ে পড়লে তোলপাড় শুরু হয়।
ভিডিও ক্লিপে দেখা যায়, জরুরি বিভাগের চিকিৎসক উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আবুল বাশার তাস খেলার প্রস্তুতি নিচ্ছেন। তার পাশে পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. মুনিবুর রহমান ওরফে সোহাগ মোল্লা মাদক সেবন করছেন। ওই আসরে বসে আছেন বহিরাগত এক যুবক। বহিরাগত ওই যুবক এর আগে ইয়াবাসহ পুলিশের হাতে আটক হয়েছিলেন বলে জানা গেছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ভিডিও ক্লিপ নিয়ে যুগান্তরসহ একাধিক পত্রিকায় খবর প্রকাশের পর টনক নড়ে স্বাস্থ্য বিভাগের। বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের বিশ্রামাগারে মাদক সেবনের সত্যতা পাওয়ায় চিকিৎসক আবুল বাশারের বিরুদ্ধে এ পদক্ষেপ নেয়া হয়।
অবশ্য ওই ভিডিও ক্লিপ সম্পর্কে আবুল বাশার ও মুনিবুর রহমান কিছুই জানেন না, এমনকি ভিডিও ক্লিপে থাকা ব্যক্তিদের মধ্যে তারা কেউ না বলেও দাবি করেন।
বাউফলের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা বলেন, সরকারি চাকরির শৃঙ্খলা ভাঙায় আবুল বাশারকে শাস্তিমূলক বদলি করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

শতবর্ষে সলঙ্গা বিদ্রোহ : বিস্মৃত ইতিহাস

নীলফামারীতে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

চুনারুঘাটে বন্ধ হচ্ছে না অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন

ট্রাকে নিয়ে যাওয়া হচ্ছিল দেড় কোটি টাকার ভারতীয় অবৈধ কসমেটিকস

রাজশাহীর ৮ জেলাতেই ছড়িয়েছে করোনা, যেসব কারণে বাড়ছে সংক্রমণ

পাঁচ লাখের সরকারি বই ৫০ হাজার টাকায় বিক্রি, তদন্তে কমিটি

অনশন ভাঙলেন শাবিপ্রবির আন্দোলনকারী শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের ১০ হাজার টাকা দিলাম, আমাকে অ্যারেস্ট করুক: ড. জাফর ইকবাল

ভোর ৪টায় শাবি শিক্ষার্থীদের মাঝে ড. জাফর ইকবাল

নারায়ণগঞ্জে হত্যা মামলায় পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী আসামি, প্রতিবাদে মানববন্ধন

৫ ছিনতাইকারী গ্রেফতার টাকা উদ্ধার।।

যুবলীগ নেতাকে হত্যার হুমকীর প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ