আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার

news-image

দিনাজপুর জেনারেল হাসপাতাল থেকে নবজাতক চুরি হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই শিশুটিকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ। এ ঘটনায় জড়িত শিউলী আক্তার (৪০) নামে এক নারীকে গ্রেফতার করা হয়েছে।

জানা গেছে, সোমবার সকাল ৮টা ৪৫ মিনিটে হাসপাতালে নবজাতক ওই শিশুটিকে জন্ম দেয় দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার মাহাদানী গ্রামের আব্দুল লতিফের স্ত্রী প্রসুতি জাহেদা বেগম (৩৬)। জন্মের ৫ ঘণ্টার পর ওই দিন দুপুরে হাসপাতাল থেকেই শিশুটিকে কৌশলে চুরি করে নিয়ে যায় শিউলি আক্তার। সন্ধ্যায় বিষয়টি পুলিশকে জানানো হলে কোতয়ালী থানার ওসি মোজাফ্ফর হোসেনের নেতৃত্বে শিশুটিকে উদ্ধারে অভিযান চালায় পুলিশ। মঙ্গলবার দুপুরে পুলিশ দিনাজপুর সদর উপজেলার পুর্ব জয়দেবপুর গ্রামের একটি বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করে।

শিশুটিকে উদ্ধারের পর মা জাহেদা পারভীনের কোলে তুলে দেয় পুলিশ। এসময় উপস্থিত ছিলেন, দিনাজপুরের পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন ও কোতয়ালী থানার ওসি মোজাফ্ফর হোসেনসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা।

পুলিশ সুপার আনোয়ার হোসেন বলেন, আমরা খুব অল্প সময়ের মধ্যে চুরি হয়ে যাওয়া নবজাতককে মায়ের কোলে ফিরিয়ে দিতে পেরেছি। এজন্য আমরা আনন্দিত। নবজাতককে উদ্ধারের সময় শিউলি আক্তার নামে এক গৃহবধূকে গ্রেফতার করা হয়েছে। তিনি প্রাথমিকভাবে পুলিশকে জানিয়েছেন, তার সংসার বাঁচানোর জন্য নবজাতকটিকে চুরি করে নিয়ে গিয়েছিলেন। কারণ দুটি সন্তান হওয়ার পরও তার প্রথম বিয়ে ভেঙে গেছে। দ্বিতীয় বিয়ের পর তার সন্তান না হওয়ায় পরিবার থেকে তাকে বিভিন্ন কথা শুনতে হচ্ছিল। যাতে সংসার ভেঙে না যায় সে জন্য এ নবজাতককে চুরি করেন।

কোতয়ালী থানার ওসি মো. মোজাফফর হোসেন জানান, এখনও তদন্ত চলছে। প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য গ্রেফতারকৃত শিউলি আক্তারকে জিজ্ঞাসাবাদ করে প্রকৃত রহস্য উদঘাটন করা হবে।

দিনাজপুর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. পারভেজ সোহেল রানা বলেন, উদ্ধারকৃত নবজাতক শিশুটি সুস্থ্য আছে ও তার মাও সুস্থ রয়েছেন। হাসপাতাল থেকে বুধবার তাদের ছাড়পত্র দেওয়া হতে পারে।

এদিকে হারানো সন্তানকে কোলে ফিরে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন ওই নবজাতকের মা জায়েদা বেগম। তিনি বলেন, সোমবার দুপুর থেকে আজ দুপুর পর্যন্ত আমার প্রায় ২৪ ঘণ্টা কীভাবে কেটেছে তা আমিই জানি। আমার বাচ্চাকে ফিরে পেয়ে অনেক ভালো লাগছে। পুলিশ সদস্যরা অনেক কষ্ট করে আমার সন্তান আমার কোলে ফিরিয়ে দিয়েছেন তাই তাদের ধন্যবাদ জানাই। আমি চির কৃতজ্ঞ তাদের কাছে।

এ জাতীয় আরও খবর

জনগণের টাকায় আমাদের সংসার চলে : ডিসিদের রাষ্ট্রপতি

সিদ্ধিরগঞ্জে সেনা সদস্য হত্যার ঘটনায় ৩ ছিনতাইকারী গ্রেপ্তার

কুমিল্লায় ৪ ইটভাটার মালিককে ২১ লাখ টাকা জরিমানা

টাঙ্গাইলে তিন ইটভাটা ধ্বংস, ৯ টিকে সাড়ে ২৭ লাখ টাকা জরিমানা

সাড়ে ৬ কোটি টাকা পাচারের চেষ্টা ঢাকার আরএম সোর্সিংয়ের

বহিষ্কার করলেও দল পরিবর্তন করবো না : তৈমূর

নদীতে মাটি কাটায় ট্রাক্টর জ্বালিয়ে দিলেন ইউএনও

পুলিশের বিরুদ্ধে আ.লীগ নেতার বাড়ি ভাঙচুরের অভিযোগ

‘ডিসিরাও উন্নয়ন প্রকল্প তদারকি করবেন’

ফেরি ও ঘাট সংকটে তীব্র যানজট

দুই স্বতন্ত্র প্রার্থীর স্পিডবোট ব্যবসা বন্ধের অভিযোগ

নাসিক নির্বাচন : পুত্রবধূর কাঁধে চড়ে বৃদ্ধার ভোট