আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

১০ দিন পর কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল

news-image

নাব্য সংকটের কারণে ১০ দিন বন্ধ থাকার পর কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। শুক্রবার বিকাল থেকে পরীক্ষামূলকভাবে ৩টি ফেরি চলাচল শুরু করেছে।
জানা গেছে, নাব্য সংকট ও ডুবোচরের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে গত ২ সেপ্টেম্বর থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এর আগে দুর্ঘটনা এড়াতে এ রুটে সন্ধ্যার পর ফেরি বন্ধ রেখেছিল বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। ফেরি চলাচল বন্ধ থাকার কারণে উভয় ঘাটে কয়েকশ’ যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

এ অবস্থার কারণে যাত্রীবাহী যানবাহনের সংখ্যাও কমে যায় এই রুটে। এতে একদিকে সরকার রাজস্ব হারাচ্ছে অন্যদিকে দুর্ভোগ বেড়েছে যাত্রীদের। তবে শুক্রবার বিকাল ৪টা থেকে পরীক্ষামূলকভাবে ফেরি চলাচল শুরু করে।

প্রথমে পরীক্ষামূলকভাবে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর কাঁঠালবাড়ি ঘাটে পৌঁছায়। এর আগে ফেরিটি এই রুটে লৌহজং টার্নিং পয়েন্টে আটকে যায়। আধাঘণ্টা পর ফেরিটি উদ্ধার করা হয়। এরপর ফেরি ক্যামেলিয়া সফলভাবে পার হয়ে যায়। কে টাইপ ফেরি কাকলি পারপারের উদ্দেশ্যে কাঁঠালবাড়ি ঘাট ত্যাগ করেছে।

বিআইডব্লিউটিএর (ড্রেজিং বিভাগ) অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সাইদুর রহমান জানান, বর্ষা মৌসুমের শুরু থেকেই শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের পদ্মা নদীতে তীব্র স্রোতে ও নাব্য সংকট দেখা দেয়।

গত কয়েক দিন ধরে পানি কমায় নৌ-চ্যানেলের বিভিন্ন পয়েন্টে জেগে উঠছে ডুবোচর। ফলে আগেই বন্ধ হয়ে যায় ফেরি চলাচল। ১০ দিন বন্ধ থাকার পর শুক্রবার বিকাল থেকে পরীক্ষামূলকভাবে ফেরি চলাচল শুরু হয়েছে।

এ জাতীয় আরও খবর

আমতলীতে বিনা বাধায় খাসের জায়গা দখল

ভারত থেকে দেশে ঢুকছে পেঁয়াজবোঝাই ৩০০ ট্রাক

বিকল্প চ্যানেল দিয়ে শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু

দৌলতখানে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহত

সাভারে যাত্রীবাহী বাস খাদে, আহত ১৫

পরীক্ষিত নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে: ওবায়দুল কাদের

ওয়াহিদা খানমকে ওএসডি

বগুড়ায় থেমে নেই নদী থেকে বালু উত্তোলন

মাদ্রাসার ম্যানেজিং কমিটি অনুমোদনে অনিয়মের অভিযোগ

কুষ্টিয়ায় গৃহবধূকে ‘হত্যা’, বিচারের দাবিতে মানববন্ধন

বাংলাদেশ হিন্দু মহাজোট মানিকগঞ্জ জেলা শাখার উদ্যোগে মানববন্ধ

বালিয়াখোড়া ৯ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি সজীব ও সুজন পোদ্দার সম্পাদক নির্বাচিত