আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

১১০টি বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র উদ্বোধন রোববার

news-image

মুজিববর্ষ উপলক্ষে ১১০টি বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উদ্বোধন করবেন। আগামী রোববার (২৩ মে) আশ্রয়কেন্দ্রগুলো প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন বলে তথ্য জানা গেছে।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের কাছে পাঠানো চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের বাস্তবায়নাধীন ‘উপকূলীয় ও ঘূর্ণিঝড় প্রবণ এলাকায় বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণ (২য় পর্যায়)’ শীর্ষক প্রকল্পের অধীনে ২২০টি বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণের পরিকল্পনা রয়েছে। মুজিববর্ষ উপলক্ষে ১১০টি বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র আগামী ২৩ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলে সম্মতি জ্ঞাপন করেছেন।

১১০টি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রের তালিকা দিয়ে তালিকা মোতাবেক বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র উদ্বোধনের জন্য আগামী ২০ মে যথাযথভাবে প্রস্তুত রাখতে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয় ওই চিঠিতে।