আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

২৫ টাকার ভাড়া ১০০!

news-image

ঢাকা: হঠাৎ করে জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ার কারণে শুক্রবার ০৫ নভেম্বর সকাল থেকে বাস-ট্রাক মালিক সমিতির পক্ষ থেকে অবরোধ ডাকা হয়েছে। আর তার পরিপ্রেক্ষিতে রাজধানীতে সাধারণ মানুষকে পড়তে হয়েছে চরম ভোগান্তিতে।
২৫ টাকার ভাড়া ১০০ টাকা দিয়ে যেতে হচ্ছে গন্তব্যস্থানে।
এমনকি ছুটির দিনে নিয়োগ পরীক্ষা থাকে, সারা দেশে থেকে আগের দিন পরীক্ষার্থীরা এই পরীক্ষা দেওয়ার জন্য ছুটে আসেন ঢাকায়। সকালবেলা উঠে তারা পরীক্ষা কেন্দ্রে যাওয়ার জন্য বের হয়ে রাস্তায় তেমন যানবাহনই নেই। রিকশা-অটোরিকশা পাঠাও মোটরসাইকেল পাওয়া গেলেও ভাড়া গুনতে হচ্ছে চারগুন ১০০ টাকার ভাড়া ৪০০ থেকে ৫০০টাকা।
মো. সুমন বাংলানিউজকে বলেন, পরিসংখ্যান ব্যুরোতে পরীক্ষা দিতে আমি ময়মনসিংহ থেকে বৃহস্পতিবার রাতে ঢাকায়ে এসেছি। এখন মোহাম্মদপুরে যাব, কিন্তু অবরোধের কারণে কোনো গাড়ি পাচ্ছি না, এক ঘণ্টা ধরে মিরপুর ১০ নম্বর গোল চত্বর দাঁড়িয়ে আছি, জানি না কীভাবে আমি পরীক্ষা সেন্টারে দশটার ভেতর পৌঁছাতে পারবো।
সিএনজিতে করে এক যাত্রী গুলিস্তান যাওয়ার পথে বাংলানিউজকে বলেন আমি প্রতিদিন ২৫ টাকায় গুলিস্তানে যাই, আজ ১০০ টাকায় গুলিস্তান যেতে হচ্ছে। তারপরও আধা ঘণ্টা অপেক্ষা করার পর, অন্যদিকে সিএনজি ভাড়া গুলিস্তান একশ একশ করে ডাক ছেড়েছে চালকারা। আবার ভাড়া বেশির কারণে অনেক যাত্রীর সঙ্গে তর্ক হতেও দেখা যাচ্ছে।
বুধবার (০৩ নভেম্বর) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের একটি গেজেটে লিটার প্রতি ১৫ টাকা বাড়ানো হয়েছে ডিজেল ও কেরোসিনের দাম।

এ জাতীয় আরও খবর

মুরাদ হাসানের অনুষ্ঠানের বিতর্কিত উপস্থাপক কে এই নাহিদ রায়ান্স?

মুরাদকে গ্রেফতারের দাবিতে কুশপুত্তলিকা দাহ

অন্য এলাকায় হালকাসহ ভারী বৃষ্টি হতে পারে সিলেট-চট্টগ্রামে

যা আছে মুরাদ হাসানের পদত্যাগপত্রে

ভারতকে এস-৪০০ সরবরাহ শুরু করেছে রাশিয়া

ভৈরবে ২ খুনের মামলার আসামি সাফায়েত নৌকার প্রার্থী!

সোনারগাঁও প্রেসক্লাবের নির্বাচন ১৮ ডিসেম্বর

‘পদত্যাগপত্র লিখে মুরাদ হাসানের স্বাক্ষরের জন্য পাঠানো হয়েছে’

‘দেশে করোনা টিকা উৎপাদন শিগগিরই’

ওমিক্রনের সংক্রমণ ক্ষমতা বেশি হলেও মারণ ক্ষমতা কম: ফাউসি

কোম্পানিতে আসতে চান না বাস মালিকরা

ব্রাহ্মণবাড়িয়ায় ইউপি নির্বাচন মাদক মামলার আসামিও পেলেন আওয়ামী লীগের মনোনয়ন