আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

৫ স্পিডবোট চালককে ৫০ হাজার টাকা জরিমানা

news-image

বরিশালের কীর্তনখোলা নদীতে অবৈধ নৌযানের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে নৌ-পরিবহন অধিদপ্তর। মঙ্গলবার সকাল থেকে কীর্তনখোলা নদীর ডিসি ঘাট, চরকাউয়া খেয়াঘাটসহ বিভিন্ন পয়েন্টে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে ৫ অবৈধ স্পিডবোট চালককে আটক করা হয়। এছাড়া সার্ভে এবং রেজিস্ট্রেশনবিহীন অবৈধ ড্রেজার, বালুবাহী বালহেন্ড, যাত্রীবাহী নৌযানে অভিযান পরিচালনা করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে লাইসেন্স, সনদ ও জীবনরক্ষা সামগ্রী না থাকার দায়ে তাদের ১০ হাজার করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

আটককৃতরা হলো, রুবেল, জুয়েল, ইয়ামিন, মিরাজ ও রুবেল।

অভিযানে নেতৃত্ব দেন নৌপরিবহন অধিদপ্তরের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বদরুল হাসান লিটন। অভিযানে বরিশাল কোস্টগার্ড, র‌্যাব-৮ ও নৌপুলিশ সহায়তা করে।

নৌপরিবহন অধিদপ্তর বরিশালের চিফ ইন্সপেক্টর মো. শফিকুর রহমান জানান, নৌ-নিরাপত্তা ও যাত্রীদের নিরাপত্তার স্বার্থে এই অভিযান পরিচালনা করা হচ্ছে। অবৈধ নৌযান চলাচল বন্ধ করার জন্য সঠিক পথে সঠিক নৌযান চলাচলের জন্য এ অভিযান। সকাল থেকে ৫টি অবৈধ স্পিডবোট আটক করা হয়েছে। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

নৌপরিবহন অধিদপ্তরের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বদরুল হাসান লিটন বলেন, আমরা এখানে অভিযান পরিচালনা করেছি। এখানে আমরা ৫টি অবৈধ স্পিডবোট আটক করেছি। এছাড়া ড্রেজার, বালুবাহী বাল্কহেড, যাত্রীবাহী নৌযানে অভিযান পরিচালনা করছি। লাইসেন্স, সনদ ও জীবনরক্ষা সামগ্রী না থাকায় ৫টি নৌযানকে জরিমানা করা হয়েছে এবং ওই ৫ স্পিডবোটের চালককে আটক করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

রিমান্ড শেষে কারাগারে রাগীব আহসান

বিদ্যালয়ের জমি বেদখল, দোকানের ছাদে পাঠদান

স্বর্ণালঙ্কারের জন্য খুন করা হয় সাবেক প্রধান শিক্ষককে

দুই ট্রেন মুখোমুখি, অল্পের জন্য রক্ষা পেলেন কয়েকশ যাত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘের ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ প্রদান

মানিকগঞ্জের শিবালয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ,উপকরণ ও বাইসাইকেল বিতরণ

ময়মনসিংহে পাচারের সময় ভিজিডির ৮৪ বস্তা চাল জব্দ

কয়েক সেকেন্ডেই তালা খোলে চক্রটি, টার্গেট কর্পোরেট অফিস

প্রতারণার ফাঁদে ফেলে শতাধিক গাড়ি চুরি, দুই প্রতারক গ্রেফতার

মিরপুরে এসএসসির ডুপ্লিকেট সার্টিফিকেট, আতংকে শিক্ষার্থীরা

করোনায় আরও ২৬ জনের মৃত্যু