আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

৯০ দিনের কথা বলে ৯ বছর পর সম্মেলন

news-image

আহ্বায়ক কমিটি করা হয়েছিল ৯০ দিনের জন্য। তিন মাসের মধ্যে সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি দেয়ার কথা ছিল। সেই কমিটি পার করেছে ৯ বছর। এত দিনে সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে।

১০ বছরের কমিটি ভেঙে ২০১৩ সালের ৯ জুলাই চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক কমিটি দেয় কেন্দ্রীয় কমিটি। ১০১ সদস্যের ওই কমিটির মেয়াদ ছিল ৯০ দিন। আহ্বায়ক করা হয় মহিউদ্দিন বাচ্চুকে।

৯০ দিনেই সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দিয়েছিল কেন্দ্রীয় কমিটি। অবশেষে ৯ বছর পর আগামী সোমবার চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে।

এর মাঝে আহ্বায়ক বাচ্চুসহ অনেকেই এখন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত হয়ে পড়েছেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দল গোছাচ্ছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো। কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী জেলা ও মহানগরের কমিটি করার জন্য চলছে সম্মেলনের প্রস্তুতি।
চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের সম্মেলন উপলক্ষে ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর। প্রধান সড়ক থেকে অলিগলি সব জায়গায় পদপ্রত্যাশীদের ব্যানার।

সম্মেলনকে কেন্দ্র করে ব্যস্ত হয়ে পড়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের কমিটিতে পদপ্রত্যাশীরা। অনেককেই দেখে যাচ্ছে কেন্দ্রীয় পর্যায়ের ও চট্টগ্রামে বিভাগীয় নেতাদের আশপাশে।
কমিটির সবচেয়ে গুরুত্বপূর্ণ দুই পদ সভাপতি ও সাধারণ সম্পাদকের জন্য জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন ১০৭ জন। এর মধ্যে সভাপতি পদের প্রত্যাশী ৩৫ জন ও সাধারণ সম্পাদক পদের ৭২ জন।

সাবেক ছাত্রনেতা ও সভাপতি পদপ্রত্যাশী এম আর আজিম নিউজবাংলাকে বলেন, ‘সম্মেলন ঘিরে নেতা-কর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা কাজ করছে৷ আগামী নির্বাচন ও সম্মেলন ঘিরে সবাই এখন বেশ সক্রিয়।

‘আমরা আশা করছি, দল যাকে যোগ্য মনে করে, সৎ ও পরিচ্ছন্ন মনে করে তাদের নিয়ে একটা সুন্দর, গ্রহণযোগ্য কমিটি দেবে। দল যাকেই মনোনয়ন দিক আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করব।’

পদ পেলে গতানুগতিক রাজনীতির বাইরে গিয়ে কাজ করার কথা জানিয়েছেন সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী নুরুল আজিম রনি।

তিনি বলেন, ‘আমরা সুন্দর একটি কমিটি চাই যারা সাংগঠনিক কাজের বাইরেও সর্বস্তরের যুবকদের নিয়ে কাজ করবে, যুবকদের অধিকার আদায়ে কাজ করবে। দল যদি আমাকে নেতৃত্বের সুযোগ দেয়, আমি সব পর্যায়ের যুবকদের সম্পৃক্ত করে কাজ করব।

‘যুব সমাজের উন্নয়নের জন্য গতানুগতিক রাজনীতির বাইরে গিয়ে কাজ করব, যেমনটা ছাত্রলীগের নেতৃত্বে থাকাকালীন সর্বস্তরের ছাত্র সমাজকে নিয়ে কাজ করেছিলাম।’

এ জাতীয় আরও খবর

কৃষি জমির টপসয়েল কাটার দায়ে ২ লাখ টাকা জরিমানা

হরিরামপুরে অবৈধ যান ট্যাফে ট্রাক্টর চাপায় ছাত্রলীগ নেতার মৃত্যু

নালিতাবাড়ীতে ভ্রাম্যমান আদালতে ৫১ হাজার ঘনফুট বালু জব্দ

সিরাজগঞ্জে ক্ষতিকারক বোমা ড্রেজার দি‌য়ে অবৈধ বালু উত্তোলন বন্ধর দাবিতে প্রধানমন্ত্রীসহ ২০‌টি দপ্তরে চি‌ঠি

দিনে ফাঁকা, রাতের আধারে পদ্মায় বালু উত্তোলনের মহোৎসব

ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে অবৈধ বালু উত্তোলন

৩ ভাইয়ের নেতৃত্বে ড্রেজারে বালু উত্তোলন, হুমকিতে কৃষি জমি

অপরিকল্পিত বালু উত্তোলনে পদ্মায় ভাঙন, বিপাকে কৃষক

পদ্মায় চলছে অবৈধভাবে বালু উত্তোলন

বালুখেকোদের থাবায় অনাবাদি মাতামুহুরীর হাজার একর জমি

মুন্সীগঞ্জে পদ্মায় অবাধে চলছে বালু উত্তোলন

বাঁশখালীতে অবৈধভাবে বালু উত্তোলন, আড়াই লক্ষ টাকা জরিমানা