আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

নাসিরনগর স্বাস্থ্য কমপ্লেক্সে হামলা-অগ্নিসংযোগ

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে এ হাসপাতালে হামলা চালিয়ে ডাক্তার, নার্স ও নিরাপত্তা প্রহরীকে মারধর করা হয়।

হামলার প্রতিবাদ করায় নিরাপত্তা প্রহরী সায়েদ মোল্লাকে পিটিয়ে জখম করে পালিয়ে যাওয়ার সময় স্বাস্থ্য কমপ্লেক্সের আসবাবপত্রে আগুন দেয় দুর্বৃত্তরা।

এ ঘটনায় এরইমধ্যে দুইজনকে আটক করেছে পুলিশ। তারা হলেন- উপজেলার সদর ইউনিয়নের নিরানন্দ দাসের ছেলে সমীর দাস ও উপজেলার গোয়ালনগর ইউনিয়নের নোয়াগাও গ্রামের মতিলাল দাসের ছেলে টিটু দাস।

হাসপাতাল সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানান, অসুস্থতার কারণে বৃহস্পতিবার রাত ১১টার দিকে টিটু দাসের মা লক্ষী রানী দাসকে হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির কিছুক্ষণ পর ওয়াশ রুমে গিয়ে পড়ে যান লক্ষী। এই ঘটনাকে কেন্দ্র করে নার্সদের ডিউটি রুমে গিয়ে নার্স কুহিনুর আক্তারকে গালমন্দ ও শারীরিকভাবে লাঞ্ছিত করেন টিটু দাস।

এক পর্যায়ে আবাসিক মেডিকেল অফিসার শফিকুল ইসলাম এগিয়ে আসলে তাকেও লাঞ্ছিত করা হয়। পরে ওই হাসপাতালের নিরাপত্তা প্রহরী ডাক্তার ও নার্সকে লাঞ্ছিত করার কারণ জানতে চাইলে তাকে পিটিয়ে জখম করেন টিটু ও তার সহযোগীরা। পালিয়ে যাওয়ার সময় হাসপাতাল চত্ত্বরে রাখা আসবাবপত্রে আগুন দেয় কয়েকজন দুর্বৃত্ত। স্থানীয়দের সহযোগিতায় দ্রুত আগুন নেভানো হয়। আশংকাজনক অবস্থায় ওই রাতেই নিরাপত্তা প্রহরী সায়েদ মোল্লাকে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার অভিজ্যিৎ রায় বলেন, আমরা চরম নিরাপত্তাহীনতায় আছি। মদ্যপ অবস্থায় হাসপাতালের ভেতর ডাক্তার, নার্স ও নিরাপত্তা প্রহরীকে মারধর করা হয়েছে। হাসপাতালে আগুনও লাগানো হয়। যদি সঠিক বিচার না পাই তাহলে আমরা কর্মবিরতিতে যাব।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজিদুর রহমান বলেন, হাসপাতালের এক কর্মচারীকে মারধর, ডাক্তার ও নার্সকে লাঞ্ছিত করাসহ স্বাস্থ্য কমপ্লেক্সে আগুন দেওয়ার কথা শুনেছি। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

এ জাতীয় আরও খবর

তথ্য কমিশনের একঘেয়ে সিদ্ধান্তে তথ্য বঞ্চিত হচ্ছে নাগরীকরা তথ্য অধিকার আইন পাসের উদ্দেশ্য অর্জন মারাত্বক ভাবে ব্যহত হচ্ছে

আশুলিয়ায় পোশাক শ্রমিক গণধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

সাধারণ জনগণের উন্নতি দেশের উন্নয়নের পূর্বশর্ত : প্রধানমন্ত্রী

সাভারে স্ত্রীর সহযোগিতায় শ্যালিকাকে ধর্ষণ ও শিশু অপহরন, দম্পতি গ্রেফতার

সাভারে কৃষি কর্মকর্তাদের বদলী ঠেকাতে উপজেলা পরিষদ ঘেরাও

সিরাজগঞ্জে ৯৬৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

অনলাইন মিডিয়া এসোসিয়েশনের নতুন সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক নাসিমা খান মন্টি

খুলনা ওয়াসার সদস্য নিয়োগ পেলেন কেইউজে’র সভাপতি সোহাগ

উৎসবমুখর পরিবেশে কুষ্টিয়া প্রেসক্লাবের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

প্রধানমন্ত্রী একগুচ্ছ উন্নয়ন কাজের উদ্বোধন করবেন রোববার

বিএনপি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অজুহাত খুঁজছে : সেতুমন্ত্রী

পোশাক শ্রমিকদের মজুরী বৃদ্ধি করা হলেও তাদের জীবনমানের উন্নতি হচ্ছে না–বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক