আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

নাসিরনগর স্বাস্থ্য কমপ্লেক্সে হামলা-অগ্নিসংযোগ

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে এ হাসপাতালে হামলা চালিয়ে ডাক্তার, নার্স ও নিরাপত্তা প্রহরীকে মারধর করা হয়।

হামলার প্রতিবাদ করায় নিরাপত্তা প্রহরী সায়েদ মোল্লাকে পিটিয়ে জখম করে পালিয়ে যাওয়ার সময় স্বাস্থ্য কমপ্লেক্সের আসবাবপত্রে আগুন দেয় দুর্বৃত্তরা।

এ ঘটনায় এরইমধ্যে দুইজনকে আটক করেছে পুলিশ। তারা হলেন- উপজেলার সদর ইউনিয়নের নিরানন্দ দাসের ছেলে সমীর দাস ও উপজেলার গোয়ালনগর ইউনিয়নের নোয়াগাও গ্রামের মতিলাল দাসের ছেলে টিটু দাস।

হাসপাতাল সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানান, অসুস্থতার কারণে বৃহস্পতিবার রাত ১১টার দিকে টিটু দাসের মা লক্ষী রানী দাসকে হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির কিছুক্ষণ পর ওয়াশ রুমে গিয়ে পড়ে যান লক্ষী। এই ঘটনাকে কেন্দ্র করে নার্সদের ডিউটি রুমে গিয়ে নার্স কুহিনুর আক্তারকে গালমন্দ ও শারীরিকভাবে লাঞ্ছিত করেন টিটু দাস।

এক পর্যায়ে আবাসিক মেডিকেল অফিসার শফিকুল ইসলাম এগিয়ে আসলে তাকেও লাঞ্ছিত করা হয়। পরে ওই হাসপাতালের নিরাপত্তা প্রহরী ডাক্তার ও নার্সকে লাঞ্ছিত করার কারণ জানতে চাইলে তাকে পিটিয়ে জখম করেন টিটু ও তার সহযোগীরা। পালিয়ে যাওয়ার সময় হাসপাতাল চত্ত্বরে রাখা আসবাবপত্রে আগুন দেয় কয়েকজন দুর্বৃত্ত। স্থানীয়দের সহযোগিতায় দ্রুত আগুন নেভানো হয়। আশংকাজনক অবস্থায় ওই রাতেই নিরাপত্তা প্রহরী সায়েদ মোল্লাকে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার অভিজ্যিৎ রায় বলেন, আমরা চরম নিরাপত্তাহীনতায় আছি। মদ্যপ অবস্থায় হাসপাতালের ভেতর ডাক্তার, নার্স ও নিরাপত্তা প্রহরীকে মারধর করা হয়েছে। হাসপাতালে আগুনও লাগানো হয়। যদি সঠিক বিচার না পাই তাহলে আমরা কর্মবিরতিতে যাব।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজিদুর রহমান বলেন, হাসপাতালের এক কর্মচারীকে মারধর, ডাক্তার ও নার্সকে লাঞ্ছিত করাসহ স্বাস্থ্য কমপ্লেক্সে আগুন দেওয়ার কথা শুনেছি। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

এ জাতীয় আরও খবর

সলঙ্গায় মুক্তিযোদ্ধার জায়গা দখলেরচেষ্টা ঃ থানায় অভিযোগ

প্রয়োজনে নিজের খাবার সবার সাথে ভাগ করে খাবঃ রমজান আলী

ভাইরাস সংক্রমন রোধে BIDA(বিডা) এবং মানিকগঞ্জ এইচডি’র যৌথ উদ্যোগে দ্বিতীয় দিন শহরজুরে জীবানুনাশক স্প্রে

সিরাজগঞ্জে পুলিশকে মারপিট : ৬ পুলিশ আহত তমিজউদ্দিন দইঘরের ২ স্বত্বাধিকারী গ্রেফতার

ভাইরাস সংক্রমণ রোধে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ও মানিকগঞ্জ [এইচডি] শহরজুরে জীবাণুনাশক স্প্রে

সিরাজগঞ্জে সংক্রমন প্রতিরোধ আইন অমান্য করে বিক্রয় প্রতিনিধিদের অবৈধভাবে জমায়েত করায় লিভার ব্রাদার্স পরিবেশককে অর্থদন্ড

কুষ্টিয়ায় সীমিত পরিসরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস 

বিশ্বে করোনা মহামারীতে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে, ৩০০ কোটি মানুষ লকডাউনে

কার্যত ‘লকডাউনে’ ঢাকা

স্বাধীনতা দিবস উপলক্ষে শেখ হাসিনাকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

সিরাজগঞ্জে অষ্টম শ্রেনীর ছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করলেন এসিল্যান্ড

কুষ্টিয়ায় ৭ মাসের শিশু আইসোলেশনে, পুরো বাড়ি লকডাউন