আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

মাছ ব্যবসায়ীদের দখলে বিদ্যালয়ের প্রবেশপথ

news-image

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল সদরে উচালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রবেশপথ মাছ ব্যবসায়ীদের দখলে। প্রতিদিন ভোর ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত মাছ বিক্রি করতে বসেন ব্যবসায়ীরা। ফলে ক্রেতা-বিক্রেতাদের ভিড়ে কোমলমতি স্কুলশিক্ষার্থীদের স্কুলে প্রবেশ করতে ভোগান্তিতে পড়তে হয়।
তাছাড়া মাছের নোংরা পানি আর ময়লা আবর্জনার দুর্গন্ধে অতিষ্ঠ স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকরা। দুর্গন্ধ এড়াতে নাক চেপে ধরে স্কুলে প্রবেশ করতে দেখা গেছে শিক্ষার্থী ও শিক্ষকদের।

স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী মেরাজ মিয়া, মেহেদী হাসান জানায়, স্কুল গেটের সামনে মানুষের ভিড়ের কারণে বিদ্যালয়ে প্রবেশ করতে অনেক কষ্ট হয়। আর মাছের পচা পানির দুর্গন্ধে মাথা ঘুরায়, বমি আসে। দুর্গন্ধের কথা মনে পড়লে স্কুলে যেতে মন চাই না।

ওই স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্রী মাহাবীয়ার বাবা আলামিন মিয়া জানান, তার মেয়ে প্রায়ই বাড়িতে এসে অভিযোগ করে বিদ্যালয়ে ক্লাস করার সময় নাকে পচা মাছের গন্ধ লাগে। সহ্য করতে পারে না। বিষয়টি তিনি প্রধান শিক্ষককে জানিয়েছেন।

মাছ ব্যবসায়ী দুলাল মিয়া (৫০) জানান, আগে ব্যবসায়ী কম ছিল। এখন বেশি হওয়ার কারণে স্কুল গেটের সামনে বসতে হয়। যেহেতু বাচ্চাদের অসুবিধা হয়, তাই স্কুল গেটে এখন থেকে আর বসব না।

প্রধান শিক্ষক মোছা. শামসুন নাহার সুলতানা হক জানান, দুই বছর আগে প্রশাসনের হস্তক্ষেপে মাছ বাজারটি এখান থেকে সরিয়ে নিলেও করোনার বন্ধের সুযোগে আবার নতুন করে বড় পরিসরে শুরু করে ব্যবসায়ীরা। স্কুলের দক্ষিণ পাশের দুটি রুমে মাছ বাজারের দুর্গন্ধে ক্লাস করা যায় না। শিক্ষার্থীরা বাড়িতে গিয়ে তাদের অভিভাবকদের কাছে ওই দুর্গন্ধের জন্য অভিযোগ করে।

ছাত্রছাত্রীরা বিদ্যালয়ে আসতে চায় না। তাছাড়া দুর্গন্ধের কারণে শ্রেণিকক্ষে পাঠদান দিতেও কষ্ট হয় শিক্ষকদের। তাই মাছ বাজারটি স্কুলের সামনে থেকে সরানোর জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুল আজীজ বলেন, যে রাস্তাটিতে মাছবাজার বসে ওই রাস্তাটা সরকারি রাস্তা। যেহেতু মাছ বাজারটি শিক্ষার্থীদের সমস্যা করছে তাই ইউএনও, স্থানীয় চেয়ারম্যান ও স্কুল কমিটির সঙ্গে কথা বলে খুব দ্রুতই মাছ বাজারটি সরানোর ব্যবস্থা করব।

এ জাতীয় আরও খবর

কিশোরীকে ধর্ষণ ও আপত্তিকর ভিডিও ধারণ, গ্রেফতার ২

পাটুরিয়ায় ফেরি দুর্ঘটনা: ৮ পণ্যবাহী গাড়ি উদ্ধার, অপেক্ষায় ৬টি

এক বছর মেয়াদ বাড়লো ডিএমপি কমিশনারের

বাউফলে শিশু ধর্ষণের শিকার, অভিযুক্ত কিশোর পলাতক

‘এমপি স্যার বলেছেন চিতলীয়ায় কোনো ভোট হবে না, সবাই সিলেক্টেড’ (ভিডিও)

পাটুরিয়ায় ফেরিডুবি: ৫ কাভার্ড ভ্যান ৩ মোটরসাইকেল উদ্ধারের চেষ্টা চলছে

পুরোনো ইট দিয়ে ১৮ কোটি টাকার সড়ক সংস্কার!

৬৫ লাখ টাকার ইয়াবাসহ ২ ভাই আটক

২৪ ঘণ্টা ধরে পানির নিচে ৮০ লাখ টাকার গাড়ি

সিরাজগঞ্জে যুবদলের ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

পানিতে ডুবে গেছে অনেকের উপার্জনের পথও

‘আইনশৃঙ্খলা রক্ষায় আন্তরিকভাবে কাজ করছে বিজিবি’