আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

‘দুই ছেলের লাশ কাঁধে নেওয়া কতোটা কষ্টের তা আমি বুঝেছি’

news-image

কুমিল্লার বরুড়া উপজেলায় ড্রেজার মেশিনের বালু উত্তোলনের গর্তে পড়ে পানিতে ডুবে দুই সহোদরের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের পেরুল গ্রামে এ ঘটনা ঘটেছে বলে জানান বরুড়া থানার ওসি ইকবাল বাহার মজুমদার। রাতেই ওই শিশুদের তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

মৃত ওই দুই শিশু হলো- পেরুল গ্রামের কৃষক মো. সাখাওয়াত হোসেনের ছেলে মো. সোহান হোসেন (৬) ও মো. রোহান হোসেন (৪)।
স্থানীয়দের বরাত দিয়ে ওসি ইকবাল বাহার মজুমদার জানান, বৃহস্পতিবার সকালে সাখাওয়াত হোসেন ধান কাটতে ফসলের মাঠে যায়। ওই সময় দুই ছেলেও বাবার সঙ্গে যায়। বেলা ১০টার দিকে দুই ছেলেকে বাড়িতে পাঠিয়ে দেন সাখাওয়াত। তবে দীর্ঘক্ষণেও দুই ভাই বাড়িতে না ফেরায় বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি শুরু করে পরিবারের লোকজন। এক পর্যায়ে এলাকার আশপাশে মাইকিংও করা হয়। এরপর বৃহস্পতিবার বিকেল ৪টায় স্থানীয় একজন ওই গ্রামের মধ্যেই ড্রেজার মেশিনের বালু উত্তোলনের গর্তে পানিতে ভেসে উঠা দুই ভাইকে দেখে এলাকার লোকজনকে খবর দেন। পরে স্থানীয়রা তাদের মৃত অবস্থায় উদ্ধার করেন।

শিশুদের বাবা সাখাওয়াত বলেন, আমার দুইটাই ছেলে। তাদের লাশ আমি কাঁধে করে পাশাপাশি কবরে শুইয়েছি। এটা কত কষ্টের তা আমিই বুঝি। গত দুই মাস আগে পেরুল গ্রামের দীন মোহাম্মদ নামের এক ব্যক্তি ড্রেজার মেশিনের বালু উত্তোলন করে বিক্রি করেছেন। ওই ড্রেজার মেশিনের বালু উত্তোলনের আমাদের বাড়ির কাছাকাছি লোকালয়ের মধ্যেই। তিনি গর্তের চারপাশে নিরাপত্তা বেষ্টনী দিলে এ ঘটনা ঘটতো না।

স্থানীয় লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাশেম বলেন, এটা খুবই দুঃখজনক ঘটনা। বৃহস্পতিবার রাত ৮টায় দুই ভাইয়ের জানাজা শেষে দাফন করা হয়েছে। নিহতদের বাড়িতে গিয়েছি। বালু উত্তোলনকারী দীন মোহাম্মদকে আগেই সতর্ক করেছি যেন গর্তের পাশে নিরাপত্তার ব্যবস্থা করে। কিন্তু সে অবহেলা করেছে। এটা নিয়ে বসবো।

ওসি ইকবাল বাহার মজুমদার বলেন, দুই শিশুর মৃত্যুর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ব্যাপারটা খুবই দুঃখজনক। তবে পরিবারের কোনো অভিযোগ না থাকায় দুই ভাইয়ের মরদেহ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়েছে। শিশু সন্তান নিয়ে পরিবারের সবাইকে সচেতন থাকার আহ্বান করছি। পরিবার সচেতন হলে এমন মৃত্যুর ঘটনা অনেক কমে যাবে।

এ জাতীয় আরও খবর

নারায়নগঞ্জে ৪১৪ জন শিক্ষককের আড়াই কোটি টাকা হাতিয়ে নিলেন জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম

দৌলতদিয়ায় ৭ ফেরিঘাটের ৪টিই বিকল, যানবাহনের দীর্ঘ সারি

পানির নিচে পন্টুন, ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ছাত্রদল করা সন্তানের জনক হলেন থানা ছাত্রলীগের সহসভাপতি

যমুনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন

চাঁদপুরের ডিসিকে বদলি, তিন জেলায় নতুন ডিসি

গাফফার চৌধুরী আর নেই

প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ভূমি দখলের পাঁয়তারার অভিযোগ

কুমিল্লার মানবজমিন প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সোচ্চার রূপগঞ্জ প্রেসক্লাব ॥ প্রতিবাদ সভা, মানববন্ধন-বিক্ষোভ মিছিল

চাকরির নামে টাকা আত্মসাৎ গ্রেপ্তার ২

মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করতো তারা, গ্রেফতার ৬

বনের ভেতর সিসা তৈরির কারখানা, হুমকির মুখে পরিবেশ