আমরা নিরপেক্ষ নই আমরা সত্যের পক্ষে

বেকার জনগোষ্ঠীর সাথে জেলা প্রশাসনের আয়োজনে শিবালয়ে মতবিনিময় সভা

news-image

সুরেশ চন্দ্র রায়, মানিকগঞ্জ :বাংলাদেশে বেকারত্বের হার কেমন সেটি জানতে বিশেষ কোন তথ্য ভান্ডারে প্রবেশের প্রয়োজন নেই। সরকারি-বেসরকারি যে কোন চাকরির ক্ষেত্রে একটি পদের বিপরীতে কতজন আবেদন করেছেন সেটির দিকে নজর দিলে সহজেই অনুমেয় দেশে বেকার সংখ্যা কেমন? দেশের এই বেকার জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তরিত করতেই বাংলাদেশ সরকার কারিগরিসহ বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। এই কার্যক্রম বাস্তবায়ণ করতে দেশব্যাপী গড়ে তোলা হয়েছে কারিগরি ও যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র।

এরই ধারাবাহিকতায় মানিকগঞ্জের শিবালয়ে শিক্ষিত ও অক্ষরজ্ঞান সম্পন্ন বেকার তরুণ-তরুণীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে “বেকার জনগোষ্ঠীর সাথে মতবিনিময় সভা” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১০সেপ্টেম্বর) সকাল ১০টায় মানিকগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে উপজেলার মহাদেবপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে কোরআন তেলওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে এ মতবিনিময় সভার কার্যক্রম শুরু হয়।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহিদুর রহমানের সভাপতিত্বে ও মহাদেবপুর ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা সৈয়দ এনায়েত করিম টিটুর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মানিকগঞ্জ জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শুক্লা সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জ জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইসতিয়াক আহমেদ ও রিক্তা খাতুন। মহাদেবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাহজাহান এ সভায় স্বাগত বক্তব্য রাখেন।

প্রধান অতিথি তাঁর প্রাঞ্জল এবং হৃদয়গ্রাহী বক্তব্যে কারিগরি শিক্ষার ওপর বিশেষ গুরুত্ব দেন। তিনি বলেন, বেকার তরুণ তরুণীদের কারিগরি প্রশিক্ষণে উদ্বুদ্ধ করতে পরিষদের সচিব, উদ্যোক্তা ও ইউপি সদস্যদের বিশেষ ভূমিকা রয়েছে।

মতবিনিময় সভায় মহাদেবপুর ইউপি সচিব আমজাদ হেসেন, ইউপি সদস্য মোঃ রেজাউল হক খোকন, মোঃ আব্দুল জব্বার, মোঃ আকবর হোসেন, মোঃ শাহিনুর রহমান শাহীন, মোঃ রাজা মিয়া, নিখিল সরকার, সুবল সরকার, অনিল বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

নারায়ণগঞ্জ তিতাস গ্যাস ফতুল্লা অফিসের সহকারী হিসাব রক্ষক মাসুদুল করিম মিন্টু’র বিরুদ্ধে অনিয়ম দুনীতি অভিযোগ

শিবালয়ে বিষাক্ত সিসা কারখানায় হুমকিতে পরিবেশ

‘সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে নিরাপত্তা রক্ষায় রাষ্ট্রকে ভূমিকা নিতে হবে’

অবৈধভাবে মাটি কাটছিলেন আ.লীগ নেতা, অভিযান দেখে সটকে পড়লেন

পদ্মা সেতু–সংলগ্ন চরে হচ্ছে ফসলের আবাদ

মাটি লুটের মহোৎসব, ঝুঁকিতে শতকোটি টাকার সেতু

মেঘনায় জ্বালানি তেল নিয়ে ডুবল জাহাজ

পদ্মার বুক চিরে অবাধে বালু উত্তোলন

জন্মলগ্ন থেকে আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ছিলেন যারা

পাইনাদী পশ্চিমপাড়া নাইট ক্রিকেট শটপিচ টুর্নামেন্ট উদ্ভোধন

নারায়নগঞ্জে সাড়ে ১৯ কোটি টাকার অবৈধ সম্পদের তথ্য গোপনের অভিযোগে মতি দম্পত্তির বিরুদ্ধে চার্জশিট

তীর ভেঙে বালু উত্তোলনের মহোৎসব